Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ৩টি বিষয়ের ভিত্তিতে আবারও নৌকা প্রতীক পেলেন আইভী

৩টি বিষয়ের ভিত্তিতে আবারও নৌকা প্রতীক পেলেন আইভী

সেলিনা হায়াৎ আইভী একজন রাজনীতিবীদ। তিনি দীর্ঘ সময় ঢরে রাজনীতির সঙ্গে রয়েছে। এবং তিনি আওয়ামীলীগ দলের হয়ে কাজ করছেন। এমনকি তিনি এই দলের হয়ে বাংলাদেশের প্রথম সিটি কর্পোরেশনের নারী মেয়রের পদ পেয়েছেন। বর্তমান সময়ে তাকে আবারও এই আওয়ামীলীগ দলের প্রতীকে মনোনয়ন করা হয়েছে নির্বাচনে অংশগ্রহনের জন্য। মনোনয়ন পাওয়ার পর এই বিষয়ে বেশ কিছু কথা বললেন তিনি।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে আবারও ডা. সেলিনা হায়াৎ আইভীর ওপর আস্থা রেখেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আগামী ১৬ জানুয়ারিতে ওই সিটি নির্বাচনে নৌকার হয়ে ভোটযুদ্ধে লড়বেন তিনি। শুক্রবার (৩ ডিসেম্বর) আওয়ামী লীগ মনোনয়ন বোর্ড নৌকার প্রার্থী হিসেবে দ্বিতীয়বার আইভীকে মনোনীত করে। বোর্ডে উপস্থিত একাধিক নেতা রাতে বলেন, নারায়ণগঞ্জে এই মুহূর্তে সবচেয়ে শক্ত ও পরিচ্ছন্ন প্রার্থী মেয়র আইভী। বিষয়টি বিবেচনায় নিয়েই দ্বিতীয়বার তার ওপর আস্থা রেখেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার উদ্ধৃতি দিয়ে বৈঠকে উপস্থিত এক সদস্য বলেন, নেত্রী মনে করেন দায়িত্বে থেকে জনপ্রিয়তা ধরে রেখেছেন আইভী।

এই বিষয়ে মেয়র সেলিনা হোসেন আইভী রাতে বলেন, ‘আবারও আমার ওপর আস্থা রাখায় আমি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর কৃতজ্ঞ।’ তিনি আরও বলেন, আমার কাছে সকল কিছুর উৎস নারায়ণগঞ্জের জনগণ। এই জনগণকে নিয়ে ১৬ জানুয়ারি নির্বাচনে নেত্রীকে বিজয় উপহার দেবো। কেন্দ্রীয় নেতারা বলেন, নারী রাজনীতি ও জাতীয় রাজনীতিতে আইভী ইতিবাচক ভাবমূর্তি অর্জন করতে পেরেছেন এবং তা ধরে রাখতে পেরেছেন। তাই আবারও নৌকা দেওয়া হয়েছে তাকে। তাছাড়া তিনি সিটিং মেয়র, সুনামের সঙ্গে কাজ করেছেন। নারায়ণগঞ্জের মানুষের কাছেও এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় আইভী। আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও মনোনয়ন বোর্ড সদস্য ফারুক খান বলেন, কোনও প্রার্থীকে মনোনয়ন দেওয়ার আগে আমরা ওই প্রার্থীর ব্যাপারে তিনটি বিষয় ভালো করে দেখি—গোয়েন্দা সংস্থার পাঠানো রিপোর্ট, রাজনৈতিক দক্ষতা ও নেতাকর্মীদের সঙ্গে সম্পর্ক। সব বিষয়েই এগিয়ে রয়েছেন মেয়র আইভী। দলের পরিচ্ছন্ন ভাবমূর্তিও বজায় রেখেছেন তিনি।

বর্তমান সময়ে ক্ষমতায় রয়েছে আওয়ামীলীগ দল। তবে এই দলটি দীর্ঘ দিন ধরে ক্ষমতায় থাকায় নিজ দলের নেতাকর্মীরা একে অন্যের সঙ্গে বিরোধে জড়িয়ে পড়েছে। বিশেষ করে পদ-পদবি নিয়ে এমন ঘটনার সৃষ্টি হচ্ছে। তবে দলটির কেন্দ্রীয় নেতাকর্মীরা বিরোধী নেতাকর্মী এবং দলের শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। ইতিমধ্যে এমন অনেক নেতাকর্মীকে শনাক্ত করে শাস্তির আওতায় এনেছে দলটি।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *