Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রয়াত ব্যক্তিকে আইসিইউতে রেখে টাকা হাতিয়ে নিতে ঢাকার এক নামকরা হাসপাতালের কারসাজি

প্রয়াত ব্যক্তিকে আইসিইউতে রেখে টাকা হাতিয়ে নিতে ঢাকার এক নামকরা হাসপাতালের কারসাজি

রাজধানী ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসকদের অবহেলার কারনে একজন রোগীর প্রয়ানের ঘটনা আলোচনায় এসেছে। অতিরিক্ত অ্যানেসথেসিয়া দেওয়ার কারনে এই ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন ঐ রোগীর স্বজনরা।

এই ঘটনার পর রাজধানীর ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে প্রয়াত ঐ রোগীর স্বজনেরা বিক্ষো’ভ শুরু করেন। গেল ১০ নভেম্বর কিডনিতে পাথর জমে যাওয়ার কারণে ঐ রোগীকে রোগীর স্বজনেরা ল্যাবএইড হাসপাতালে এনে ভর্তি করেন। ঐ রোগীর নাম দৌলত ব্যাপারী যিনি পেশায় একজন ব্যবসায়ী। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ার পর একটি মেডিকেল বোর্ড বসে। এরপর দিন অর্থাৎ ১১ নভেম্বর তাকে চিকিৎসকেরা অপারেশন করেন। রোগীর অবস্থা এরপর আরো বেশি অবনতির দিকে গেলে তাকে আইসিইউতে নেওয়া হয়।

স্বজনরা বলছেন, বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকালে রোগীকে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ড নিয়ে যেতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে মৃ’ত ঘোষণা করেন। স্বজনদের দাবি, রোগী আগে মারা গেলেও শুধু অতিরিক্ত বিল চার্জের জন্য এতদিন ধরে আইসিইউতে রাখা হয়েছিল। চিকিৎসায় অবহেলার কারণেই রোগীর মৃ’ত্যু হয়েছে বলেও দাবি করেন তারা।

স্বজনরা বলেন, হাসপাতাল কর্তৃপক্ষকে বলেছি আমাদের ভাইকে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ড নিয়ে যাবো। তার আধাঘণ্টা পর তারা ঘোষণা দিয়ে বলেছে, আপনাদের ভাই মা’রা গেছেন। অপারেশনের আধা ঘণ্টা পরেই তিনি সেন্সলেস হয়ে পড়েন। জিহ্বায় কামড় দিয়েছে, নাক-মুখ দিয়ে রক্ত বের হয়েছে। তারা বলছেন চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঘটনার প্রতিবাদ করলে রোগীর এক স্বজনকে টয়লেটে আটকে রেখে মা’রধর করার অভিযোগ ওঠে হাসপাতালের নিরাপত্তাকর্মীদের বিরুদ্ধে। স্বজনরা বলছেন, তাকে ধরে নিয়ে অ’/স্ত্র ঠেকিয়ে বলেছে যে ’এ বিষয়ে কিছু বলবি না। না হয় লা’শও পাবি না। চুপচাপ এখান থেকে চলে যাবি’।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ ঐ রোগীর স্বজনদের সাথে খারাপ ব্যবহার এবং মা’রধরের ঘটনার কথা অস্বীকার করেছে। মেহের-ই-খুদা দ্বীপ যিনি ল্যাবএইড হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি বলেন: “তাকে মারধর করা হয়েছে কিনা সেটা আমরা তো দেখতে পাইনি। যদি এই ধরনের কোনো ঘটনা ঘটে থাকে, তারা যদি এ বিষয়ে অভিযোগ করে, তাহলে আমরা সিসিটিভি ক্যামেরার ফুটেজগুলো যাচাই করে দেখব। এরপর যদি তাদের দোষ থাকে তাহলে প্রয়োজনীয় সব ধরনবের ব্যবস্থা নেোয়া হবে।” কেউ দোষী হলে অবশ্যই তাকে শাস্তি পেতে হবে। ঘটনার সাথে যারা জড়িত তাদের খুব শীঘ্র আইনের আওতায় আনার দাবি জানান ঐ রোগীর স্বজনরা।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *