Friday , September 20 2024
Breaking News
Home / National / এবার ২০২২ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষার সময় জানালেন শিক্ষামন্ত্রী

এবার ২০২২ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষার সময় জানালেন শিক্ষামন্ত্রী

দীর্ঘ ১৮ মাস ধরে দেশের সকল সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল বৈশ্বিক মহামারির তান্ডেব। তবে সম্প্রতি আবার চালু হয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। এবং দ্রুত সময়ের মধ্যে সকল শ্রেনীর পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আজ থেকে সারা দেশ জুড়ে শুরু হয়েছে এইচএসসি পরীক্ষা। এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি জানালেন ২০২২ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষার সময়।

২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা বছরের মাঝামাঝি সময়ে হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সরকারি সোহরাওয়ার্দী কলেজে আজ থেকে শুরু হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে এসে এ কথা জানান তিনি। শিক্ষামন্ত্রী বলেন, আগামী বছরের পরীক্ষা পরিস্থিতির ওপর নির্ভর করে বছরের মাঝামাঝি নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে। প্রশ্নফাঁস রোধে সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, আমরা যে পদ্ধতি অবলম্বন করছি তাতে প্রশ্নফাঁসের সুযোগ নেই। তারপরও কেউ প্রশ্নফাঁসের গুজব ছড়ালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। বিজ্ঞানের বাইরে গিয়ে তো কিছু করতে পারবো না।

এই দীর্ঘ সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষাখাতে দেখা দিয়েছে নানা ধরনের সংকট। তবে বাংলাদেশ সরকার চলমান এই সংকট নিরসনে বেহস কিছু পদক্ষেপ গ্রহন করেছেন। এমনকি দেশের শিক্ষাব্যবস্থা আর্ন্তজাতিক মানের করে তুলেতেও নিরলস ভাবে কাজ করছেন বাংলাদেশ সরকার।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *