Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎই মহিলা নেতাকর্মীদের উদ্দেশ্যে বিশেষ পরামর্শ দিলেন বিএনপি নেতা আমীর খসরু

হঠাৎই মহিলা নেতাকর্মীদের উদ্দেশ্যে বিশেষ পরামর্শ দিলেন বিএনপি নেতা আমীর খসরু

গতকাল সারা দেশ ব্যপী বিএনপি নেতাকর্মীরা বেগম জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে নানা ধরনের কর্মসূচি পালন করেছেন। এরই সুত্র ধরে বিভাগীয় শহর সিলেট নগরীর ঐতিহাসিক রেজিস্টারি মাঠে বিএনপি দলের এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন বিএনপি দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য এবং বাংলাদেশের সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী। এই সময় তিনি বিএনপি নেত্রীদের উদ্দেশ্যে বিশেষ পরামর্শ প্রদান করেছেন।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি চেয়ারপারসন ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে আইন ও সংবিধানের দোহাই দিয়ে হ/ত্যা/র ষড়যন্ত্র চলছে। তার শারীরিক অবস্থা গুরুতর কিন্তু উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ পাঠাতে সরকার টালবাহানা করছে। অথচ তারাই ক্ষমতায় থাকতে আইন ও মানবাধিকারকে গলা/টি/পে হ/ত্যা করেছে। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার সঙ্গে অন্যায় আচরণের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। বিভাগীয় সমাবেশের পর প্রতিদিন কর্মসূচি থাকবে জানিয়ে নেতাকর্মীদের পাড়া-মহল্লায় দোয়ার প্রোগ্রাম দেওয়ার কথা বলেন। এ সময় নেত্রী মুক্তি আন্দোলনে দেশের নারীদের সম্পৃক্ত করতে মহিলা দলের নেতাকর্মীদের প্রতিটি পাড়ায় পাড়ায় অনশনের পরামর্শ দেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য। মঙ্গলবার নগরীর ঐতিহাসিক রেজিস্টারি মাঠে বিএনপির সিলেট বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আমীর খসরু মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

বেলা ২টায় শুরু হয় সমাবেশ সন্ধ্যা ৫টায় সমাপ্ত হয়। সমাবেশের শেষপর্যায়ে বিএনপি চেয়ারপারসনের সুস্থতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন নয়াসড়ক মসজিদের ইমাম মাওলানা শামসুল ইসলাম। সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে ও সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল, অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও আব্দুল আহাদ খান জামালের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন ওলামা দলের সহ-সভাপতি মাওলানা জিল্লুর রহমান। সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল।

শারীরিক নানা ধরনের জটিলতায় ভুগছেন বেগম খালেদা জিয়া। এমনকি তিনি লিভার সিরোসিসেও আক্রান্ত হয়েছেন। এরই পরিপ্রেক্ষিতে রক্ত বমি হচ্ছে তার। গতকাল রাতে আবারও রক্তক্ষরন হয়েছে। এদিকে বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গুঞ্জনের ও সৃষ্টি হয়েছে। তবে এই বিষয়ে বেগম জিয়ার পরিবারের পক্ষ থেকে বিএনপি নেতাকর্মীদের গুঞ্জনে কান না দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *