Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার নতুন দুশ্চিন্তায় বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের অনুসারীরা

এবার নতুন দুশ্চিন্তায় বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের অনুসারীরা

দীর্ঘ ৩ মেয়াদে বাংলাদেশের সরকারের দায়িত্ব পালন করছে আওয়ামীলীগ দল। টানা ৩ মেয়াদে ক্ষমতায় থাকায় বর্তমান সময়ে পদ-পদবি নিয়ে নিজ দলের নেতাকর্মীরাই একে অন্যের সঙ্গে বিরোধে জড়িয়ে পড়ছে। সম্প্রতি দলীয় শৃঙ্গখলা ভঙ্গের অভিযোগ উঠেছে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে। এরই ভিত্তিতে দল তাকে পদ থেকে বহিষ্কার করেছে। এমনকি তার মেয়র পদও হারিয়েছেন তিনি। এছাড়াও তিনি একাধিক মামলার সম্মুখীন হয়েছেন। এরই ভিত্তিতে তার অনুসারীরাও নানা ধরনের দুশ্চিন্তায় ভুগছে।

জাহাঙ্গীর আলমের দলীয় আর মেয়রপদ হারানোয় তার প্রতিপক্ষ উজ্জীবিত হলেও হা/ম/লা মা/ম/লা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন তার অনুসারীরা। আওয়ামী লীগ থেকে বহিষ্কারের পর জাহাঙ্গীর আলমের অনুসারী নেতাকর্মীরা হ/তা/শ হয়ে পড়েছেন। অপরদিকে তার প্রতিপক্ষ এখন উজ্জীবিত। অনেকটা ঝিমিয়ে পড়েছে গাজীপুরের রাজনীতি। সরিয়ে ফেলা হচ্ছে দলীয় অফিস ও সিটি কর্পোরেশন থেকে বরখাস্ত মেয়র ও সাধারণ সম্পাদকের ছবি। তবে, তৃণমূলের নেতারা চান, রাজধানী লাগোয়া গাজীপুরের রাজনীতি প্রাণ ফিরে পাক। উন্নয়ন হোক সিটি কর্পোরেশন এলাকায়। গাজীপুর জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল ওহাব মিয়া বলেন, ২০টি মহল্লা কমিটি, ৯টি ওয়ার্ড কমিটি এবং আরও কিছু সাব কমিটি করে সাংগঠনিক কার্যক্রম গতিশীল এবং শক্তিশালী করতে হবে।

কোনো রকম বিরোধ, স/হিং/স/তা নয়, নগরে শান্তি ও উন্নয়ন চান এলাকাবাসী। রাজনৈতিক নতুন মেরুকরণে গাজীপুরের উন্নয়ন থেমে যাবে কি না এমন চিন্তা করছেন নিরপেক্ষ ভোটাররা। স্থানীয়রা বলেন, দলের মধ্যে কোন্দল থাকবেই কিন্তু তাতে করে যেন এলাকার উন্নয়ন বাধাগ্রস্ত না হয়। যাকেই নেতা দেয়া হোক যাচাই বাছাই করে দেয়া হোক। আমরা সাধারণ ভোটাররা ভালো থাকতে চাই। গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতা উল্লাহ মন্ডল বলেন, যেহেতু সে মেয়র এবং দলীয় কোন পদে নাই তাহলে সিটি কর্পোরেশন কার্যালয়ে তার কোন অফিস থাকার দরকার নেই। তার নামে যেসব গেইট ছিল সেগুলো সে নিজ দায়িত্বে তার লোকজন নিয়ে সরিয়ে ফেলেছে। এগুলো নিয়ে কোন ভা/ঙ/চু/র বা সং/ঘ/র্ষ হয়নি। একটু সতর্ক হলে ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগে অনুপ্রবেশকারী ও সুযোগসন্ধানীদের দৌরাত্ম্য এতো বাড়তো না বলে মনে করেন গাজীপুরবাসী।

বর্তমান সময়ে আওয়ামীলীগ দল কঠোর অবস্থানে রয়েছে। এবং দলের মধ্যে বিশৃঙ্খা নেতাকর্মী এবং দলের বিরুদ্ধে অবস্থান নেওয়া নেতাকর্মীদের বিরুদ্ধে নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছে দলটি। ইতিমধ্যে এমন বেশ কিছু নেতাদের শনাক্ত করে বহিষ্কার করেছে দল।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *