Friday , September 20 2024
Breaking News
Home / Sports / আমার দুঃখ নেই, আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি: মাশরাফী

আমার দুঃখ নেই, আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি: মাশরাফী

বাংলাদেশের সাবেক জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। তিনি দীর্ঘ সময় ধরে ক্রিকেট অঙ্গনের সাথে যুক্ত রয়েছেন। এমনকি তিনি বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের হয়ে অনেক আর্ন্তজাতিক ম্যাচে অংশগ্রহন করেছেন। এবং তিনি তার ক্রিকেট খেলার ক্যারিয়ারে অর্জন করেছেন ব্যপক সফলতা এবং সম্মাননা। সম্প্রতি তিনি ক্রিকেটে টেস্ট ম্যাচ খেলার প্রসঙ্গে বেশ কিছু কথা জানিয়েছেন।

টেস্টে নিজের নামের পাশে ৩০০ উইকেট থাকতে পারতো বলে জানিয়েছেন বাংলাদেশের সফলতম সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। একইসঙ্গে তিনি জানিয়েছেন, ওয়ানডেতে আরও ভালো করার প্রত্যাশা ছিল। তবে তবে সেটি না হওয়ায় কোনো কষ্ট নেই তার। সোমবার ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এর সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এসব কথা বলেন বাংলাদেশের এই পেসার। সমাবর্তনে নিজের ক্যারিয়ারের উত্থান-পতন আর অধ্যবসায়ের নানান দিক তুলে ধরেন ম্যাশ। ক্যারিয়ারে সাফল্য পেতে অধ্যবসায় ও নিজের লক্ষ্যের প্রতি অটুট থাকার পরামর্শও দেন তিনি। এ সময় মাশরাফী বলেন, টেস্টে হয়তো আমার ৩০০ উইকেট থাকতে পারতো। ওয়ানডেতেও আরও কিছু উইকেট থাকতে পারতো। তবে আমার এ নিয়ে আক্ষেপ নেই। আমার এ নিয়ে দুঃখ নেই, কারণ আমি জানি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি। আক্ষেপ লাগতো যদি আমি চেষ্টা না করতাম। হয়তোবা আমি কোনো কোনো সিদ্ধান্ত সঠিক নেইনি।

মাশরাফী বিন মোর্ত্তজা বর্তমান সময়ে রাজনীতির সঙ্গেও বেশ সক্রীয় রয়েছেন। তিনি বাংলাদেশের ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামীলীগ দলের হয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্যে নির্বাচিত হয়েছেন। এমনকি সম্প্রতি তিনি সংসদীয় স্থায়ী কমিটির বিশেষ পদ পেয়েছেন।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *