Thursday , October 24 2024
Home / Countrywide / রাষ্ট্রদূত নিয়োগ পাওয়ার পর মুশফিকুল ফজল আনসারীর অনুভূতি

রাষ্ট্রদূত নিয়োগ পাওয়ার পর মুশফিকুল ফজল আনসারীর অনুভূতি

সিনিয়র সচিব পদমর্যাদায় সদ্য নিয়োগপ্রাপ্ত রাষ্ট্রদূত ও প্রবাসী সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী তার প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলেন, ড. মুহাম্মদ ইউনূসের টিমে কাজ করার সুযোগ পাওয়া তার জন্য এক বড় সম্মান এবং মর্যাদার বিষয়। এ দায়িত্ব পালন করতে পারা তার জীবনের অন্যতম সেরা অর্জন। স্থানীয় সময় মঙ্গলবার (২২ অক্টোবর) মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির জাতীয় প্রেস ক্লাবে কালবেলার সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। বিশ্বব্যাংক ও আইএমএফের বার্ষিক সভা কভার করতে আসা কয়েকজন বাংলাদেশি সাংবাদিকও এ সময় উপস্থিত ছিলেন।

মুশফিকুল ফজল আনসারী বলেন, প্রধান উপদেষ্টা আমার প্রতি যে আস্থা ও বিশ্বাস রেখেছেন, তা যথাযথভাবে পালনের চেষ্টা করব। তিনি সরকারের উপদেষ্টা পরিষদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, অধ্যাপক ইউনূসের স্নেহ ও পরামর্শ সবসময়ই তার জন্য অনুপ্রেরণার উৎস।

এর আগে, মুশফিকুলের রাষ্ট্রদূত হওয়ার খবরে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সন্ধ্যায় একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বাংলাদেশি কমিউনিটির সদস্যসহ, যুক্তরাষ্ট্রের বিভিন্ন সরকারি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ তাদের বুকের রক্ত দিয়ে শাসনব্যবস্থার পরিবর্তন করেছে। হাসিনা ও তার শাসন যেন আর ফিরতে না পারে, সে লক্ষ্যে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। অধ্যাপক ইউনূস সম্পর্কে বলতে গিয়ে মুশফিক বলেন, “তিনি আমাকে ব্যক্তিগতভাবে চেনেন এবং এটি আমার জীবনের সবচেয়ে বড় অর্জন। তার স্নেহ এবং পরামর্শ আমার কাছে অমূল্য।”

অধ্যাপক ইউনূসের নেতৃত্বে বাংলাদেশকে বহির্বিশ্বে মর্যাদার সঙ্গে তুলে ধরার জন্য কাজ করার প্রত্যয়ও পুনর্ব্যক্ত করেন মুশফিকুল ফজল আনসারী।

About Nasimul Islam

Check Also

বাংলাদেশের কী লাগবে জানতে চেয়েছে বিশ্বব্যাংক

বাংলাদেশের অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ জানিয়েছেন, বাংলাদেশ বিশ্বব্যাংকের কাছে অর্থ সহায়তার জন্য প্রয়োজনীয় অঙ্ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *