Tuesday , October 22 2024
Breaking News
Home / Countrywide / স্বরাষ্ট্র ও আইন উপদেষ্টার ওপর ক্ষোভ ঝাড়লেন হাসনাত আব্দুল্লাহ

স্বরাষ্ট্র ও আইন উপদেষ্টার ওপর ক্ষোভ ঝাড়লেন হাসনাত আব্দুল্লাহ

ছাত্রলীগকে নিষিদ্ধ না করার কারণে আইন উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুল এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরীর প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

সোমবার (২১ অক্টোবর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এই ক্ষোভ প্রকাশ করেন। সমাবেশটি ছাত্রলীগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও সংগঠনটিকে নিষিদ্ধ করার দাবিতে অনুষ্ঠিত হয়।

হাসনাত আব্দুল্লাহ বলেন, “আইন উপদেষ্টা আসিফ নজরুল এবং স্বরাষ্ট্র উপদেষ্টার কাছে প্রশ্ন, ছাত্রলীগের নিষিদ্ধকরণের দাবিতে দুই মাস পরেও শিক্ষার্থীদের যদি রাস্তায় নামতে হয়, তবে আপনাদের ভূমিকা কী?”

তিনি আরও বলেন, “আসিফ স্যার, শিক্ষার্থীরা আপনাকে বিশ্বাস করেছিল, আজ ছাত্রলীগের হাতে তারা নির্যাতনের শিকার হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে ছাত্রলীগের নেতাদের গ্রেফতার না করলে, শহীদদের রক্তের সঙ্গে আপনি বিশ্বাসঘাতকতা করবেন।”

তিনি ফ্যাসিস্ট শাসকদের পুনর্বাসনের বিষয়ে হুঁশিয়ারি দিয়ে বলেন, “ছাত্রলীগের ভবিষ্যৎ ইতোমধ্যেই শেষ হয়ে গেছে। তারা যতই ষড়যন্ত্র করুক, ফ্যাসিস্ট শক্তির বাংলাদেশে আর কোনোদিন পুনর্বাসন হবে না।”

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে উদ্দেশ্য করে তিনি বলেন,  চুপ্পু সাহেব, এখনও সময় আছে, বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের পথ দেখুন।

প্রশাসন এবং গণমাধ্যমকে সতর্ক করে তিনি বলেন, “ফ্যাসিস্ট সরকারের সঙ্গে আঁতাত করলে, ছাত্র-জনতা বিকল্প বেছে নেবে।”

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন আন্দোলনের অন্যান্য সমন্বয়করা। এর আগে, রাজু ভাস্কর্যের সামনে থেকে মশাল মিছিল শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে সমাবেশে সমাপ্ত হয়।

About Nasimul Islam

Check Also

হাসিনার পদত্যাগপত্রের অবশ্যই ভূমিকা রয়েছে: ফরহাদ মজহার

সম্প্রতি রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের একটি সাক্ষাৎকারে শেখ হাসিনার পদত্যাগ নিয়ে দেয়া মন্তব্য ঘিরে সোমবার (২১ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *