Wednesday , October 16 2024
Breaking News
Home / Countrywide / পরপর ৪টি জাহাজে অগ্নিকাণ্ড: আঃলীগ দেশকে অস্থিতিশীল করতে পরিকল্পিতভাবে নাশকতা করছে

পরপর ৪টি জাহাজে অগ্নিকাণ্ড: আঃলীগ দেশকে অস্থিতিশীল করতে পরিকল্পিতভাবে নাশকতা করছে

বাংলাদেশের একটি জনপ্রিয় ফেসবুক পেজ 1a NEWS তাদের পোষ্টে দাবি করেছে যে, বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে গভীর রাতে তরল পেট্রোলিয়াম গ্যাস বহনকারী জাহাজে আগুন
দেশকে অস্থিতিশীল করার জন্য আঃলীগ পরিকল্পিতভাবেই এই নাশকতা করছেন বলেই নেটিজেনদের ধারনা। এই পোষ্টটি করার কিছু সময়ে মধ্যেই সেটি ভাইরাল হয়ে যায়।

উল্লেখ্য, শনিবার (১২ অক্টোবর) রাত ১টার দিকে বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে এলপিজি বহনকারী ‘সুফিয়া’ ও ‘ক্যাপ্টেন নিকোলাস’ নামের দুটি জাহাজে আগুন লাগে। সর্বশেষ খবর অনুযায়ী, দুই জাহাজের নাবিকদের উদ্ধার করা হয়েছে। যা নিশ্চিত করেন কোস্টগার্ড পূর্ব জোনের ক্যাপ্টেন মো. জহিরুল হক।

তিনি জানান, খবর পেয়ে কোস্টগার্ডের টাগ শিপ ও তিনটি মেটাল শার্ক উদ্ধার কাজ শুরু করেছে। কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, গভীর সাগরে নোঙর করা জাহাজে আগুন লাগার বিষয়টি প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।

সিনিয়র নাবিক আতিক ইউ খান জানান, লাইটারিং অপারেশন শেষে এলপিজি ক্যারিয়ারের সোফিয়াকে মাদার ভেসেল নিকোলাস থেকে আলাদা করার সময় আগুনের সূত্রপাত ঘটে। তিনি মন্তব্য করেন, এক মাসের মধ্যে চারটি জাহাজে পরপর অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনা নাশকতা কিনা, তা তদন্ত করা উচিত।

পূর্ববর্তী ঘটনার মধ্যে চট্টগ্রাম নগরের পতেঙ্গায় ইস্টার্ন রিফাইনারির ক্রুড অয়েল বহনকারী দুইটি জাহাজে আগুন লাগার ঘটনা উল্লেখযোগ্য। এসব ঘটনায় বিএসসি নাশকতার আশঙ্কা করছে।

1A NEWS POST LINK HERE: https://www.facebook.com/share/yRD2mwoQ86dHq9Cp/

About Nasimul Islam

Check Also

চায়ের আমন্ত্রণে আসা ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত

প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ দুর্নীতি ও অনিয়মের অভিযোগে অভিযুক্ত ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *