Wednesday , October 16 2024
Breaking News
Home / Countrywide / গোপন বৈঠকে’ খালেদা জিয়াকে নিথর করার পরিকল্পনা, কপাল পুড়লো হাসিনার

গোপন বৈঠকে’ খালেদা জিয়াকে নিথর করার পরিকল্পনা, কপাল পুড়লো হাসিনার

২০১৩ সালের বিএনপির ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিতে অংশ নেওয়া ঠেকানোর অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৩০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) সাবেক ছাত্রদল নেতা শরীফুল ইসলাম শাওন গুলশান থানায় এই মামলাটি করেন, যা বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে প্রধান আসামি হিসেবে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নাম উল্লেখ করা হয়েছে, আর দ্বিতীয় আসামি করা হয়েছে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে।

এছাড়া উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন সাবেক আইজিপি এ কে এম শহিদুল হক, সাবেক ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া ও সাবেক এসবি প্রধান মনিরুল ইসলাম।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৩ সালের ২৯ ডিসেম্বর খালেদা জিয়াকে সমাবেশে অংশগ্রহণ করতে বাধা দেওয়ার জন্য আসামিরা গোপন বৈঠক করেন এবং বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেন। এই পরিকল্পনার অংশ হিসেবে, ২৮ ডিসেম্বর থেকে পুলিশ, র‍্যাব এবং ডিবির সদস্যরা গুলশান, বনানী, বারিধারা ডিওএইচএস ও আশেপাশের এলাকায় অবস্থান নেয়। তাদের সঙ্গে আওয়ামী লীগের সন্ত্রাসীরা অস্ত্রসহ মহড়া দেয়।

এজাহারে আরও বলা হয়, খালেদা জিয়াকে সমাবেশে যেতে বাধা দেওয়ার জন্য গুলশান অফিসের সামনে বালুর ট্রাক দিয়ে রাস্তা বন্ধ করে দেওয়া হয় এবং তাকে হত্যার চেষ্টা করা হয়।

About Nasimul Islam

Check Also

চায়ের আমন্ত্রণে আসা ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত

প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ দুর্নীতি ও অনিয়মের অভিযোগে অভিযুক্ত ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *