Wednesday , October 16 2024
Breaking News
Home / Countrywide / ইসলামি বক্তা তাহেরীর উপর হা*মলা: সর্বশেষ অবস্থা নিয়ে যা জানা গেল

ইসলামি বক্তা তাহেরীর উপর হা*মলা: সর্বশেষ অবস্থা নিয়ে যা জানা গেল

ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামি বক্তা গিয়াস উদ্দিন তাহেরীর গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে শহরের টিএ রোডে এ হামলার ঘটনা ঘটে। তিনি মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতে কটূক্তির প্রতিবাদে মানববন্ধন করতে সেখানে যান। আহলে সুন্নাত ওয়াল জামাতের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে এই কর্মসূচি হওয়ার কথা ছিল।

কিন্তু নিরাপত্তার কারণে আয়োজকরা মানববন্ধন বাতিল করেন। একই সময়ে, সম্মিলিত কওমি প্রজন্ম ব্রাহ্মণবাড়িয়া নামে একটি সংগঠন তাহেরীর শহরে প্রবেশের বিরোধিতা করে পাল্টা কর্মসূচি দেয়।

দুপুরে তাহেরী তার সঙ্গীদের নিয়ে গাড়িতে উঠলে টিএ রোডে মাদ্রাসার ছাত্ররা তাকে ঘিরে ধরে এবং গাড়িতে হামলা চালায়। এতে তাহেরীসহ তার সঙ্গীরা আহত হন। ছাত্ররা গাড়ি থেকে তাকে বের করার চেষ্টা করলে তিনি দ্রুত স্থান ত্যাগ করেন।

গিয়াস উদ্দিন তাহেরী জানিয়েছেন, দুপুর আড়াইটার দিকে টিএ রোড ওভারব্রিজ এলাকায় মাদ্রাসার ছাত্ররা তার গাড়িতে হামলা ও ভাঙচুর করে। এ বিষয়ে তিনি পুলিশকে অবহিত করেছেন এবং দ্রুত অভিযোগ দাখিল করবেন।

সম্মিলিত কওমি প্রজন্মের সমন্বয়ক কাজী সাইফুর রহমান মুন্না বলেন, প্রশাসনের অনুমতি না থাকা সত্ত্বেও তাহেরী শহরে এসেছিলেন। মাদ্রাসার ছাত্ররা তাকে চলে যেতে অনুরোধ করেছিল, যা নিয়ে হাতাহাতির ঘটনা ঘটে।

সদর থানার ওসি মো. মোজাফফর হোসেন জানান, গাড়িতে ঢিল ছোড়ার ফলে তাহেরীর গাড়ির সামনের ও পাশের কাচ ভেঙে যায়। তিনি জানান, পূর্বে থেকে সম্ভাব্য ঝামেলার বিষয়ে তাহেরীকে সতর্ক করা হয়েছিল। তবে লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় হেফাজতে ইসলামের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সেই কর্মসূচি থেকে গিয়াস উদ্দিন তাহেরীসহ আরও একজন পীরকে অবাঞ্ছিত ঘোষণা করা হয় এবং ছয়টি দাবি উত্থাপন করা হয়।

About Nasimul Islam

Check Also

চায়ের আমন্ত্রণে আসা ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত

প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ দুর্নীতি ও অনিয়মের অভিযোগে অভিযুক্ত ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *