Wednesday , October 16 2024
Breaking News
Home / Countrywide / নিউইয়র্ক থেকে ফিরে নির্বাচন নিয়ে নতুন করে যা বললেন প্রধান উপদেষ্টা

নিউইয়র্ক থেকে ফিরে নির্বাচন নিয়ে নতুন করে যা বললেন প্রধান উপদেষ্টা

কবে নির্বাচন হবে তা নিয়ে বিভিন্ন দলের মধ্যে আলোচনা শুরু হয়েছে। দ্রুত নির্বাচনের দাবি জানাচ্ছে বিএনপি। এমন পরিস্থিতিতে নির্বাচন কবে হবে তা জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

রোববার (২৯ সেপ্টেম্বর) জাপানের রাষ্ট্রীয় টেলিভিশন এনএইচকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ তথ্য জানান।

ইউনূস বলেন, যত দ্রুত সম্ভব প্রয়োজনীয় সংস্কার করে নির্বাচন আয়োজন করা হবে। নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে গিয়ে তিনি এই সাক্ষাৎকার দেন।

তিনি বলেন, অন্তর্বর্তী সরকারের মূল লক্ষ্য হচ্ছে সংস্কার সাধন এবং যত দ্রুত সম্ভব জাতীয় নির্বাচন আয়োজন করা। তাদের বেশি দিন ক্ষমতায় থাকার কোনো ইচ্ছা নেই।

ডাঃ ইউনূস বলেন, আমরা অনেকদিন এখানে থাকতে আসিনি। যত দ্রুত সম্ভব নির্বাচন করাই আমাদের কাজ। দেশের সংস্কার ও সুষ্ঠু নির্বাচন আয়োজনই আমাদের মূল লক্ষ্য। যত তাড়াতাড়ি সম্ভব আমরা এটি বাস্তবায়ন করব। অন্তর্বর্তী সরকার ব্যর্থ হওয়ার কোনো সুযোগ নেই।

ছাত্র জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়েছে। এ অভ্যুত্থানে ভূমিকা রাখা শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, তরুণরা সফলভাবে তাদের চাওয়া পাওয়া উপস্থাপন করতে পেরেছেন।

ড. ইউনুস বলেন, শিক্ষার্থীরা জানে তারা কী চায়। তারা তাদের দাবি সফলভাবে উপস্থাপন করতে সক্ষম হয়েছে। নীতি প্রণয়নে তাদের মতামত ও চিন্তা গুরুত্বপূর্ণ। আমরা বিষয়টি গুরুত্ব সহকারে নিচ্ছি।

About Nasimul Islam

Check Also

চায়ের আমন্ত্রণে আসা ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত

প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ দুর্নীতি ও অনিয়মের অভিযোগে অভিযুক্ত ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *