Wednesday , September 25 2024
Breaking News
Home / Countrywide / ইতিহাসে বিড়ল: লাইনে দাঁড়িয়ে ড. ইউনূসকে আলিঙ্গন করলেন পিটার হাস

ইতিহাসে বিড়ল: লাইনে দাঁড়িয়ে ড. ইউনূসকে আলিঙ্গন করলেন পিটার হাস

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. ইউনুস মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নিউইয়র্কে ৭৯তম অধিবেশনে যোগ দেন এবং অধিবেশনের ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের সঙ্গে বিরল বৈঠকও করেছেন । বৈঠকে বাইডেন বাংলাদেশ সরকারের প্রতি মার্কিন সরকারের পূর্ণ সমর্থন ব্যক্ত করেন।

এদিন ‘ক্লিনটন গ্লোবাল ইনিশিয়েটিভ লিডারস স্টেজ’ অনুষ্ঠানে ছাত্ররা কীভাবে অত্যাচারের বিরুদ্ধে সাহসিকতার সঙ্গে রুখে দাঁড়ায়, সেই ঘটনা সারা বিশ্বের সামনে তুলে ধরা হয়। নিউইয়র্কে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের আয়োজক ছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন।

এছাড়া একই দিনে নিউইয়র্কের ম্যানহাটনে ‘ফ্রেন্ডস অব বাংলাদেশ’ আয়োজিত সংবর্ধনায় অংশ নেন ড. ইউনুস। এসময় মঞ্চে বক্তব্য দিতে দেখা যায় তার সহকারী প্রেস সচিব সুচিস্মিতা তিথি, বিশেষ সহকারী মাহফুজ আলমকে। মঞ্চে বাংলাদেশের জনপ্রিয় আলোকচিত্রী, সাংবাদিক ও সমাজকর্মী শহিদুল আলমকেও দেখা গেছে।

সংবর্ধনা সভায় দেওয়া বক্তব্যে স্বৈরাচার সরকারের সময়ের ভয়াবহতাও তুলে ধরেন ড. ইউনূস। সভা শেষে প্রধান উপদেষ্টার সঙ্গে ছবি তোলার হিড়িক পড়ে যায় উপস্থিত সুধী এবং প্রবাসী বাংলাদেশিদের মধ্যে। এসময় লাইন ধরে তার সঙ্গে ছবি তুলতে দেখা যায় অনেককে। যার মধ্যে অন্যতম ছিলেন সাবেক মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, বাংলাদেশে নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত ড. ইউনূসকে জড়িয়ে ধরে হাসিমুখে ছবি তুলছেন। এ সময় দুজনকে হাসিমুখে ছবি তুলতেও দেখা যায়।

About Nasimul Islam

Check Also

আঃলীগকে বাদ দিয়ে নির্বাচন, কঠোর হুঁশিয়ারি দিলেন জয়

বাংলাদেশে আগামী দেড় বছরের মধ্যে নির্বাচন হওয়া উচিত বলে সেনাপ্রধান যে মন্তব্য করেছেন, তাতে সন্তোষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *