Wednesday , September 25 2024
Breaking News
Home / Countrywide / ড. ইউনূসের সরকারের প্রতি ‘পূর্ণ সমর্থন’ জানিয়ে যা বললেন জো বাইডেন

ড. ইউনূসের সরকারের প্রতি ‘পূর্ণ সমর্থন’ জানিয়ে যা বললেন জো বাইডেন

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এবং তার নেতৃত্বাধীন সরকারের প্রতি মার্কিন সরকারের “পূর্ণ সমর্থন” ব্যক্ত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

নিউইয়র্কে জাতিসংঘের ৭৯তম সাধারণ অধিবেশন চলাকালে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের দ্বিপাক্ষিক বৈঠকে জো বাইডেন এ কথা বলেন।

এ সময় ড. ইউনূস তাকে অবহিত করেন কিভাবে ছাত্ররা বিগত সরকারের অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ায় এবং বাংলাদেশকে পুনর্গঠনের এমন সুযোগ সৃষ্টি করতে তাদের অনেক জীবন উৎসর্গ করে। যেহেতু তিনি জোর দিয়েছিলেন যে তার সরকারকে অবশ্যই দেশ পুনর্গঠনে সফল হতে হবে এবং এতে মার্কিন সহযোগিতার প্রয়োজন হবে। এ সময় ড. ইউনূসকে বাইডেন প্রশাসন পূর্ণ সমর্থনের আশ্বাস দেয়।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেনের সঙ্গেও বৈঠকের সম্ভাবনা রয়েছে ইউনূসের। এ ছাড়া মুহাম্মদ ইউনূস পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং নেদারল্যান্ড ও নেপালের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। জাতিসংঘে বাংলাদেশ মিশন এবং জাতিসংঘ সচিবালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

আগামী ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় স্বাগতিক দেশ হিসেবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন প্রদত্ত ডিনার পার্টিতে অন্য সদস্য রাষ্ট্রের প্রতিনিধিদলের নেতাদের সঙ্গে ড. ইউনূসও অংশ নেবেন। জাতিসংঘ সদর দফতরের কাছে ‘মেট্রোপলিটন মিউজিয়াম অব আর্ট’র বিশাল মিলনায়তনে এটি অনুষ্ঠিত হবে।

প্রেসিডেন্ট বিডেন এবং ফার্স্ট লেডি জিল বিডেন সবাইকে ডিনার পার্টিতে স্বাগত জানাবেন। এ সময় অতিথিদের সঙ্গে ফটোসেশনেও মিলিত হবেন ফার্স্টলেডি ও প্রেসিডেন্ট।

প্রসঙ্গত, ২৭ সেপ্টেম্বর সকালে ড. ইউনূস সাধারণ অধিবেশনে বক্তব্য উপস্থাপন করবেন বলে জাতিসংঘ সচিবালয় সূত্রে জানা গেছে। এদিন রাতের ফ্লাইটে ড. ইউনূস ঢাকার উদ্দেশে যুক্তরাষ্ট্র ত্যাগ করবেন।

About Nasimul Islam

Check Also

সীমান্তে বিএসএফ সদস্য আটক, অতঃপর যা হলো…(ভিডিও সহ)

অবৈধ অনুপ্রবেশের অভিযোগে দিনাজপুর সীমান্ত থেকে উপল কুমার দাস নামে এক বিএসএফ জওয়ানকে আটক করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *