Monday , September 23 2024
Breaking News
Home / Countrywide / ভারতীয় হাইকমিশনের সঙ্গে বৈঠক শেষে যা বললেন মির্জা ফখরুল

ভারতীয় হাইকমিশনের সঙ্গে বৈঠক শেষে যা বললেন মির্জা ফখরুল

বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় কুমার ভার্মা ও উপহাইকমিশনার প্রভন বাধের মধ্যে। রোববার (২২ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এই বৈঠকে সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি এবং দুই দেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

বৈঠক শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের ব্রিফিংয়ে বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের ক্ষেত্রে দীর্ঘদিন ধরে চলমান তিস্তাসহ অন্যান্য অভিন্ন নদীগুলোর পানির ন্যায্য হিস্যা নিয়ে কথা বলেছেন তারা। একইসঙ্গে সীমান্তে হত্যা ও সহিংসতা বন্ধের জন্য ভারতের পক্ষ থেকে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয়েছে। এসব ইস্যুতে বিএনপি সবসময়ই সুরাহা চেয়ে আসছে, এবং এই বৈঠকেও সেই বিষয়গুলো গুরুত্ব পেয়েছে।

ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা বৈঠকে বাংলাদেশের সাথে সহযোগিতার বিষয়টিকে গুরুত্ব দিয়ে বলেন, দুই দেশের মধ্যে নিরাপত্তা ইস্যুতে একসঙ্গে কাজ করার জন্য ভারত প্রতিশ্রুতিবদ্ধ। একইসঙ্গে দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় করার ইচ্ছা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, ৫ আগস্ট ক্ষমতাচ্যুত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছেড়ে ভারতে আশ্রয় নেওয়ার পর, ভারতীয় প্রতিনিধি দলের সাথে বিএনপির এটিই প্রথম আনুষ্ঠানিক বৈঠক। এই বৈঠককে দুই দেশের বর্তমান ও ভবিষ্যৎ সম্পর্কের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে ধরা হচ্ছে।

About Nasimul Islam

Check Also

অবশেষে ঢাবি শিবির সেক্রেটারি ফরহাদ, আর হল ছাত্রলীগের ফরহাদ নিয়ে গোলমালের অবশান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রশিবিরের শাখা সেক্রেটারি এস এম ফরহাদ এবং জসীমউদ্দীন হল ছাত্রলীগের সহ-সভাপতি এস এম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *