Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পাওনা ৮০ কোটি ডলার চেয়ে ড. ইউনূসকে চিঠি দিলেন আদানি

পাওনা ৮০ কোটি ডলার চেয়ে ড. ইউনূসকে চিঠি দিলেন আদানি

বাংলাদেশের বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে পাওনা ৮০ কোটি ডলার চেয়ে চিঠি দিয়েছেন ভারতের আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি। চিঠিটি অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের উদ্দেশ্যে পাঠানো হয়েছে। হিন্দুস্তান টাইমস ইকোনমিক টাইমসের বরাতে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, দ্রুত পাওনা মেটানোর জন্য গৌতম আদানি চিঠিতে বাংলাদেশের বর্তমান সরকারের প্রধানের হস্তক্ষেপ কামনা করেছেন। তিনি লিখেছেন, “আমরা বাংলাদেশকে প্রতিশ্রুত বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখলেও ঋণদাতারা আমাদের ওপর চাপ বাড়াচ্ছে। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে আমাদের ৮০ কোটি ডলার পাওনা রয়েছে, যা দ্রুত পরিশোধের জন্য আপনার হস্তক্ষেপ কামনা করছি।”

আদানির গড্ডার বিদ্যুৎকেন্দ্র থেকে গত জুন মাসে বাংলাদেশে ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ শুরু হয়। বিদ্যুৎ বিক্রি বাবদ পাওনা দ্রুত পরিশোধের অনুরোধও চিঠিতে করা হয়েছে। আদানি উল্লেখ করেছেন, বিদ্যুৎকেন্দ্র নির্মাণ ও সঞ্চালন ব্যবস্থা তৈরি করতে তার কোম্পানি ২০০ কোটি ডলার বিনিয়োগ করেছে।

চিঠিতে তিনি বাংলাদেশের জ্বালানি নিরাপত্তা ও অবকাঠামো উন্নয়নে তার কোম্পানির অব্যাহত প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন এবং বাংলাদেশ সরকার ও স্থানীয় জনগণের সমর্থনের প্রশংসা করেছেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *