Friday , September 20 2024
Breaking News
Home / economy / ব্যাংকের ভল্ট থেকে ৭৫ লাখ টাকা নিয়ে উধাও ক্যাশিয়ার

ব্যাংকের ভল্ট থেকে ৭৫ লাখ টাকা নিয়ে উধাও ক্যাশিয়ার

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার অগ্রণী ব্যাংক ছেংগারচর বাজার শাখার ক্যাশ ভল্ট থেকে প্রায় ৭৫ লাখ ২০ হাজার টাকা গায়েব হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ব্যাংকের ক্যাশিয়ার দীপংকর ঘোষের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) ব্যাংকটির শাখা ব্যবস্থাপক মো. ইউসুফ মিয়া মতলব উত্তর থানায় মামলাটি দায়ের করেন। অভিযুক্ত দীপংকর ঘোষ মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার বালিয়াটি গ্রামের বাসিন্দা।

মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ছানোয়ার হোসেন মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

মামলার বিবরণ অনুযায়ী, ২৯ আগস্ট ব্যাংকের অফিসার দীপংকর ঘোষ অনুপস্থিত ছিলেন। তার মোবাইলে কল করলে তিনি জানান, বাবা অসুস্থ থাকায় তিনি দেরি করে অফিসে আসবেন। কিন্তু দীর্ঘ সময়েও অফিসে না আসায় পুনরায় ফোন দিলে সেটি বন্ধ পাওয়া যায়। পরে তার স্ত্রীর সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, তার স্বামী ঢাকার বাসা থেকে অফিসের উদ্দেশ্যে বের হয়েছেন।

দিনের শেষ ভাগে দীপংকর ঘোষ ব্যাংকে না আসায় শাখা ব্যবস্থাপক সন্দেহ প্রকাশ করেন এবং থানায় সাধারণ ডায়েরি করেন। পরবর্তীতে ১ সেপ্টেম্বর পুলিশের উপস্থিতিতে ব্যাংকের ভল্ট খোলা হয়, যেখানে ৭৫ লাখ ২০ হাজার টাকা কম পাওয়া যায়। ব্যাংকের ক্যাশ পজিশন অনুযায়ী, ভল্টে এক কোটি দুই লাখ ৯৯ হাজার ৬৮ টাকা থাকার কথা থাকলেও মাত্র ২৭ লাখ ৭৯ হাজার ৬৮ টাকা পাওয়া যায়।

মামলায় আরও বলা হয়েছে, দীপংকর ঘোষ মাঝে মাঝে কাঁধে ঝোলানো একটি ব্যাগ নিয়ে অফিস আসতেন এবং সেটি নিয়ে অফিস ত্যাগ করতেন। ব্যাংকের ক্যাশিয়ার হিসেবে তাঁর কাছে ভল্টের চাবি থাকত, যা তিনি কৌশলে ব্যবহার করে এই বিপুল অঙ্কের টাকা আত্মসাৎ করেছেন বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে ব্যাংকের শাখা ব্যবস্থাপক মো. ইউসুফ মিয়া বলেন, “আমি বাদী হয়ে মামলা দায়ের করেছি, বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তারা তদন্ত করছেন।”

পুলিশ জানিয়েছে, দীপংকর ঘোষসহ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা হয়েছে এবং তদন্ত চলছে।

About Nasimul Islam

Check Also

রিজার্ভ নিয়ে বিশাল বড় সুসংবাদ দিলো বাংলাদেশ ব্যাংক

প্রবাসী আয় বৃদ্ধি এবং রেমিটেন্স প্রবাহ বৃদ্ধির কারণে বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়েছে। বাংলাদেশ ব্যাংক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *