Friday , September 20 2024
Breaking News
Home / National / এবার বাংলাদেশের জনগনের মাথাপিছু আয়ের পরিমান জানালেন প্রধানমন্ত্রী নিজেই

এবার বাংলাদেশের জনগনের মাথাপিছু আয়ের পরিমান জানালেন প্রধানমন্ত্রী নিজেই

বর্তমান সময়ে বাংলাদেশের সরকারের দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। তিনি একটানা তিন মেয়াদি বিপুল ভোটের মধ্যে দিয়ে সরকার গঠন করতে সক্ষম হয়েচএন। এবং তিনি দেশের উন্নয়নের লক্ষ্যে নিরলস ভাবে কাজ করছেন। ইতিমধ্যে তার নেতৃত্ব বাংলাদেশ পেয়েছে ব্যপক সফলতা। এমনকি দেশের মাথাপিছু গড় আয়ের পরিমানও বৃদ্ধি পেয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি নিজেই জানালেন এই বিষয়ে বিস্তারিত।

ইন্টারন্যাশনাল বিজনেস সামিটের মধ্য দিয়ে বিশ্বে বাংলাদেশের বিনিয়োগ বাজার তৈরি হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৮ নভেম্বর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সামিট উদ্বোধন করে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, এই সম্মেলনের আয়োজক ও অংশগ্রহণ কারীদের ধন্যবাদ জানাই। এর মধ্য দিয়ে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য সম্পর্কে ধারণা তৈরি হবে। বিশ্বে বাংলাদেশের বিনিয়োগ বাজার তৈরি হবে। তিনি বলেন, ২০২৫ সালের মধ্যে পাঁচ বিলিয়ন ডলার আইটি পণ্য রপ্তানির লক্ষ্য ঠিক করেছি। ক/রো/না/য় এক লাখ ৮৭ হাজার কোটি টাকার প্রণোদনা দিয়েছি। আমাদের মাথাপিছু আয় ২৫৫৪ মার্কিন ডলার।

জাতির পিতার স্মৃতিচারণ করে শেখ হাসিনা বলেন, ধ্বং/স/স্তূ/প থেকে সোনার বাংলা গড়ে তোলার কাজে নামেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশীয় সম্পদের সুষ্ঠু ব্যবহার করে দেশকে উন্নত করা ছিল তার লক্ষ্য। তিনি তার এ আশা পূরণ করতে পারেননি। তিনি বলেন, আমরা এসে বেসরকারি খাত উন্মুক্ত করে দিয়েছি। বড় বড় প্রজেক্ট বেসরকারি খাতে দিয়েছি। রপ্তানিমুখী শিল্পের জন্য বন্ড ব্যবস্থা অটোমেশন করেছি। অর্থনৈতিক কূটনীতি প্রধান্য দিচ্ছি। বিভিন্ন বাণিজ্য জোটের সঙ্গে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছি।

দেশ শুধু উন্নয়নের দিকেই এগিয়ে যাচ্ছে না। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে সামিল হওয়ার লক্ষ্যে নানা ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করছে। ইতিমধ্যে জাতিসংঘের দেওয়া চ্যালেঞ্জ গুলো সঠিক ভাবে মোকাবিলা করতে সক্ষম হয়েছে বাংলাদেশ।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *