Friday , September 20 2024
Breaking News
Home / National / দাবি-দাওয়া আলোচনায় শেষ হবে, তারা কষ্ট করে খামাখা অবরোধ যেন না করে: স্বরাষ্ট্রমন্ত্রী

দাবি-দাওয়া আলোচনায় শেষ হবে, তারা কষ্ট করে খামাখা অবরোধ যেন না করে: স্বরাষ্ট্রমন্ত্রী

গত কয়েক দিন ধরে সড়কে আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। তারা মূলত বাসে হাফ ভাড়ার জন্য দাবি জানিয়েছে। এই নিয়ে সরকারী মহলেও চলছে বেশ আলোচনা-সমালোচনা। এমনকি সরকার পক্ষের অনেকেই শিক্ষার্থীদের এই দাবি যৌতিক বলে জানিয়েছে। সম্প্রতি এই প্রসঙ্গে বেশ কিছু কথা জানালেন বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

শিক্ষার্থীদের হাফ ভাড়া দাবির পক্ষে নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ছোটবেলায় আমরাও অর্ধেক ভাড়ায় চলেছি। শনিবার (২৭ নভেম্বর) দুপুরে রাজধানীতে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন। তিনি বলেন, শিক্ষার্থীদের কম ভাড়ায় চলাচল নিশ্চিত করা উচিত। হঠাৎ করে কেন বন্ধ হলো আমার জানা নেই। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হাফ ভাড়া নিয়ে পরিবহন মালিকদের সঙ্গে সেতুমন্ত্রীর একটি সমঝোতা হয়েছে। তিনি এ নিয়ে একটি ঘোষণা দেবেন। এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে আসাদুজ্জামান খান বলেন, শিক্ষার্থীদের বলব তাদের দাবি-দাওয়া আলোচনার মাধ্যমে শেষ হবে। তারা কষ্ট করে খামাখা গাড়ি অবরোধ বা ভাঙ/চু/র যেন না করে। সরকার তাদের দাবির বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে।

হঠাৎই সমগ্র দেশ জুড়ে ডিজেল এবং কেরোসিন তেলের দাম লিটার প্রতি ১৫ টাকা হারে বৃদ্ধি করেছে বাংলাদেশ সরকার। এই নিয়ে একটি অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি হয়েছিল। তবে পরিবহন মালিক এবং সরকার পক্ষের বৈঠকে যাতায়াত ভাড়া বৃদ্ধি মধ্যে দিয়ে অস্থিতিশীল পরিবেশের নিরসন ঘটেছে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *