Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / রাতভর চেষ্টাতেও নিয়ন্ত্রণে আনা যায়নি গাজী টায়ার কারখানার আগুন

রাতভর চেষ্টাতেও নিয়ন্ত্রণে আনা যায়নি গাজী টায়ার কারখানার আগুন

রাতভর ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট চেষ্টা করেও নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাজী টায়ার কারখানার আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। রোববার (২৫ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে কারখানাটিতে আগুন লাগে। এবং এখনও জ্বলছে। এ সময় দফায় দফায় বিস্ফোরণের একাধিক ঘটনা ঘটে, যাতে কেঁপে ওঠে আশপাশের এলাকা।

জানা যায়, রাত ১০টা ৩৫ মিনিটে স্থানীয়দের কাছ থেকে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস। ডেমরা, কাঁচপুর, আদমজী ইপিজেড এবং কাঞ্চন ফায়ার স্টেশন থেকে ১১টি ইউনিট যোগ দেয়। বহু মানুষ ভবনের ভেতরে আটকা পড়েছে। আটকে পড়া ও তাদের পরিবারের কান্নায় কারখানা এলাকা ভারী হয়ে ওঠে।

স্থানীয় অনেকেই বলছেন, সাবেক মন্ত্রী ও গাজী গ্রুপের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজীকে গ্রেপ্তারের পর থেকে কারখানাটিতে গণহারে লুটপাট চলে। আগুন লাগার সময়ও লুট করতে গিয়ে শতাধিক মানুষ ভেতরে আটকা পড়েন।

ফায়ার সার্ভিসের সদর দফতরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম জানান, ভেতরে থাকা অবকাঠামো ও টায়ার উৎপাদনের দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণে আনা ও ভেতরে আটকে পড়াদের উদ্ধারের বিষয়টি জটিল হয়ে পড়েছে।

আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি এখনও জানা যায়নি। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এলে কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *