Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আ. লীগ ছেড়ে ইউপি সদস্য বললেন, ‘আমি বিএনপির লোক’

আ. লীগ ছেড়ে ইউপি সদস্য বললেন, ‘আমি বিএনপির লোক’

ঢাকার নবাবগঞ্জে জয়নাল আবেদীন নামে এক ইউপি সদস্য আওয়ামী লীগ ছাড়ার ঘোষণা দিয়েছেন। এ সময় তিনি নিজেকে ‘বিএনপি’র লোক বলে দাবি করেন। মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে নিজ বাসায় সাংবাদিকদের তিনি দলত্যাগের বিষয়টি নিশ্চিত করেন।

জয়নাল আবেদীন উপজেলার যন্ত্রাইল ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য।

জয়নাল আবেদীন বলেন, আমি ছোটবেলা থেকে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। বিগত আওয়ামী সরকারের আমলে আমাকে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের দলে যোগ দিতে বলে। আমি আওয়ামী লীগে যোগ দিতে অস্বীকৃতি জানালে আমার সঙ্গে খুব খারাপ আচরণ করে ও ভয়ভীতি দেখায়। বাধ্য হয়ে চাপে পড়ে আমি আওয়ামী লীগে যোগ দেই। তারা আমাকে না জানিয়েই সদস্য করে নেন। তখন এর প্রতিবাদ করার মতো ক্ষমতা আমার ছিল না। মনের ইচ্ছায় না থাকা সত্ত্বেও থাকতে হয়েছে। এখন দেশ পরিবর্তন হয়েছে আমি তাদের সঙ্গে এখন থাকতে চাই না। আমি এ পদটাকে ঘৃণা করি। আমি স্বাভাবিক জীবনযাপন করতে চাই।

তিনি বলেন, আমি ৩ বার ইউপি সদস্য নির্বাচিত হয়েছি। সর্বশেষ নির্বাচনে বিভিন্ন চাপের কারণে আওয়ামী লীগের লোক হিসেবে নির্বাচন করতে বাধ্য হয়েছি। নিজের ভোট চাওয়ার আগে বলতে হয়েছে নৌকায় ভোট দেবেন আগে, তারপর আমারটা। কিন্তু আমি তো বিএনপির লোক। এটা পরিবেশ পরিস্থিতির কারণে বলতেও পারিনি।

এ সময় তিনি ঘোষণা দেন, আজ থেকে আওয়ামী লীগের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। এখন থেকে আমি আমার সামর্থ্য অনুযায়ী মানুষের সেবা করব। আওয়ামী লীগ চাপ সৃষ্টি করে মানুষকে দলে নিয়েছে। এটি কোনো রাজনৈতিক দলের জন্য শুভ কাজ নয়।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *