Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আসার খবরে উত্তর সিটি ঘেরাও, টের পেয়ে আগেই পালালেন মেয়র আতিক

আসার খবরে উত্তর সিটি ঘেরাও, টের পেয়ে আগেই পালালেন মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম গুলশান ২ নম্বরে অবস্থিত উত্তর সিটির প্রধান কার্যালয়ে এসেছেন- এমন খবরে ডিএনসিসি ভবন ঘেরাও করেছে সাধারণ মানুষ।

রোববার (১৮ আগস্ট) রাতে গুলশান-২ নগর ভবনের বাইরে এ ধরনের ঘটনা ঘটে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মেয়র আতিকুল ইসলাম নগর ভবনে এসেছেন এমন খবরে স্থানীয় লোকজন নগর ভবনের বাইরে বিক্ষোভ করে।মূলত মেয়রের অপসরণের দাবিতে তারা সেখানে একত্রিত হয়েছিলেন। বিক্ষোভকারীরা একত্রিত হচ্ছেন, বিষয়টি বুঝতে পেরে মেয়র আগেই নগরভবন ছেড়ে চলে যান। আনুমানিক রাত ৮টার দিকে এমন ঘটনা ঘটে। পরে মেয়র চলে যাওয়ার পর শান্ত হোন বিক্ষোভকারীরা।

এদিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তাকে পুনরাদেশ না পাওয়া পর্যন্ত সাময়িকভাবে পূর্ণ আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণ করা হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার (১৪ আগস্ট) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি অফিস আদেশ জারি করা হয়েছে। সেই হিসেবে এখন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পূর্ণ আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা পালন করছেন সেখানকার প্রধান নির্বাহী কর্মকর্তা।

ডিএনসিসির মেয়র আতিকুল ইসলামের ঘনিষ্ঠ এক ব্যক্তি এর আগে গণমাধ্যমকে বলেছিলেন, তিনি দেশ ছেড়ে যাননি, দেশেই আছেন, নিরাপদে আছেন। মেয়র আতিকুল ইসলাম রাজনৈতিকভাবে এবং মেয়র হিসেবে সবার কাছে গ্রহণযোগ্য। তিনি কখনো অন্যায়ভাবে কারো ক্ষতি করেননি, শুধু দায়িত্ব পালন করেছেন। সর্বোপরি, তিনি সকলের কাছে গ্রহণযোগ্য, তাই তিনি কারও রোষানলে পড়েননি। তবে বর্তমান পরিস্থিতিতে তিনি প্রকাশ্যে আসছেন না, তিনি নিরাপদ স্থানে রয়েছেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *