Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসা আ.লীগের নেতাকর্মীদের বেহাল দশা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসা আ.লীগের নেতাকর্মীদের বেহাল দশা

রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে এলে আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মীকে মারধর করা হয়। মারধরের শিকার এসব নেতাকর্মীকে পরে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভোরে দলটির নেতাকর্মীদের মারধর করা হয়। ১৫ আগস্টকে ঘিরে গত কয়েকদিন ধরে রাজনৈতিক অঙ্গনে উত্তেজনা বিরাজ করছে। শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী হওয়ায় ধানমন্ডিতে সমবেত হয়ে শ্রদ্ধা জানাতে চায় আওয়ামী লীগ। অন্যদিকে আওয়ামী লীগ যাতে কোনো কর্মসূচি দিতে না পারে সেজন্য মাঠে থাকার ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা। এদিন পাল্টা কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। তাদের এমন পাল্টা কর্মসূচিকে ঘিরে সাধারণ মানুষের মধ্যে এক ধরনের উদ্বেগ দেখা দিয়েছে।

এমন পরিস্থিতিতে আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে ধানমন্ডি ৩২ নম্বরে যান। সেখানে তাদের মারধর করা হয়। পরে তাদের সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়। সকাল ১০টা পর্যন্ত আওয়ামী লীগের কোনো নেতাকে বঙ্গবন্ধুর ধানমন্ডির বাড়িতে প্রবেশ করতে দেখা যায়নি। পুরো ধানমন্ডি ৩২ নম্বর এখন শিক্ষার্থীদের দখলে।

জানা গেছে, ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘরের আশপাশে গত ১৫ আগস্ট বুধবার রাত থেকে কোনো আওয়ামী সমর্থককে ঢুকতে দেওয়া হবে না বলে ঘোষণা দিয়ে ছাত্র-জনতা অবস্থান নেয়। ধানমন্ডি ৩২, পান্থপথ, কলাবাগান এবং ধানমন্ডি ২৭ পর্যন্ত হাজারো ছাত্র-জনতা রাত থেকে অবস্থান করে। ভোর থেকে সেই সংখ্যা আরও বাড়তে থাকে। শেষ খবর পাওয়া পর্যন্ত ধানমন্ডি ৩২ এর সামনের রাস্তায় বিপুল ছাত্র-জনতা অবস্থান করছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সতর্ক অবস্থায় আছে পুলিশ, বিজিবি ও সেনা সদস্যরা।

সেখানে অবস্থানরত এক শিক্ষার্থী বলেন, স্বৈরাচারী শেখ হাসিনা যেহেতু দেশ ছেড়ে পালিয়েছেন, তাই তাদের নেতাকর্মীদের ধানমন্ডি ৩২-এ আসার কোনো যৌক্তিকতা নেই।তারা এই শোক বাসায় বসে পালন করুক।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *