Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ১৫ আগস্টের শোক দিবসে সরকারি ছুটির বিষয়ে ড. ইউনূসকে যে পরামর্শ দিল বিএনপি

১৫ আগস্টের শোক দিবসে সরকারি ছুটির বিষয়ে ড. ইউনূসকে যে পরামর্শ দিল বিএনপি

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠকে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও সরকারি ছুটি বাতিলের পরামর্শ দেয়।

ক্ষমতাচ্যুত আওয়ামী লীগকে ফ্যাসিবাদী আখ্যা দিয়ে বলা হয়েছে, অভ্যুত্থানের ষড়যন্ত্রকারীরা ১৫ আগস্ট সমাবেশ করলে শেখ হাসিনার দলকে প্রতিহত করবে। গণহত্যার অভিযোগে আওয়ামী লীগকে নিষিদ্ধ করার দাবিও উঠেছে পৃথক বৈঠক থেকে।

স্বরাষ্ট্র উপদেষ্টা আওয়ামী লীগকে পুনর্গঠনের যে পরামর্শ দিয়েছেন, তা নিয়েও উষ্মা প্রকাশ করেছে দলগুলো। উপদেষ্টাদের কথা কম বলে দ্রুততম সময়ে রাষ্ট্র সংস্কারের কাজ সম্পন্নের পরামর্শ দেওয়া হয়েছে।

দলীয় একটি সূত্র জানায়, প্রধান উপদেষ্টা সাফ জানিয়ে দেন, ২০০৮ সালের মতো এবারও তিনি ক্ষমতা নিতে আগ্রহী নন। শিক্ষার্থীদের অনুরোধে এসেছেন।ছাত্র-জনতার কাঙ্ক্ষিত সংস্কার সম্পন্ন করার আগে নির্বাচনের চাপ দিলে তিনি দায়িত্বে থাকতে চান না।

গতকাল সোমবার বিকেল ৪টায় যমুনায় ড. ইউনূস বিএনপির সঙ্গে বৈঠকের মাধ্যমে আলোচনা শুরু করেন। এরপর একে একে জামায়াতে ইসলামী, ইসলামী আন্দোলন, এবি পার্টি, গণঅধিকার পরিষদ, বিজেপি, নাগরিক ঐক্য, জেএসডি, গণসংহতি আন্দোলন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, এনডিএম নেতাদের সঙ্গে বৈঠক করেন প্রধান উপদেষ্টা।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *