Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / দেশত্যাগের পর অবশেষে প্রকাশ্যে এল শেখ হাসিনার প্রথম বক্তব্য

দেশত্যাগের পর অবশেষে প্রকাশ্যে এল শেখ হাসিনার প্রথম বক্তব্য

শিক্ষার্থীদের সহিংস বিক্ষোভের মুখে ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন শেখ হাসিনা। এরপর তিনি সামরিক বিমানে ভারতে পালিয়ে যান। পদত্যাগ করে দেশত্যাগের পর অবশেষে প্রকাশ্যে এল শেখ হাসিনার প্রথম বক্তব্য।

ভারতীয় গণমাধ্যম দ্য প্রিন্ট জানায়, আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের উদ্দেশে বার্তা দিয়েছেন শেখ হাসিনা। ওই বার্তায় তিনি বলেন, আমি এখনও ক্ষমতায় থাকতাম যদি আমি সেন্ট মার্টিন ও বঙ্গোপসাগর যুক্তরাষ্ট্রকে দিতাম।

হাসিনার পাঠানো বিবৃতিতে বলা হয়, লাশের মিছিল দেখতে চাইনি বলেই পদত্যাগ করেছি। ছাত্রদের লাশের ওপর দিয়ে তারা ক্ষমতায় আসতে চেয়েছিল। কিন্তু আমি তার অনুমতি দিইনি।

শেখ হাসিনা আরও বলেন, আমি দেশে থাকলে আরো অনেকে প্রাণ হারাতো, আরো অনেক সম্পদ নষ্ট হতো।

এছাড়া বার্তায় কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ইনশাআল্লাহ, শিগগিরই আমি দেশে ফিরছি।এই পরাজয় আমার কিন্তু এই বিজয় জনগণের।

তিনি আরও বলেন, আমি নিজেকে সরিয়ে নিয়েছি, আমি আপনাদের বিজয়ের মাধ্যমে এসেছি, আপনারা আমার শক্তি ছিলেন। এরপর আপনারা আমায় চাননি, আমি সরে গেছি এবং পদত্যাগ করেছি।

শেখ হাসিনা আরও বলেন, আমার কর্মী যারা আছেন, কেউ মনোবল হারাবেন না। আওয়ামী লীগ আবার দাঁড়াবে।

এছাড়া আমার ভাষণ বিকৃত করা হয়েছে বলে অভিযোগ করেছেন শেখ হাসিনা। তিনি বলেন, আমি আমার তরুণ ছাত্রদের উদ্দেশে আবারো বলতে চাই, আমি তোমাদেরকে কখনো রাজাকার বলিনি, আমার কথাকে বিকৃত করা হয়েছে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *