Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / দেশ ত্যাগের সময় নিতে পারেননি কিছুই, কাপড়-নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনে দিয়েছে ভারত

দেশ ত্যাগের সময় নিতে পারেননি কিছুই, কাপড়-নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনে দিয়েছে ভারত

সোমবার বিকেলে পদত্যাগের পর দেশ ছাড়ার জন্য মাত্র ৪৫ মিনিট সময় পান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার কারণে তাড়াহুড়ায় বাড়তি কাপড় কিংবা নিত্য ব্যবহার্য জিনিসপত্রও সাথে নিতে পারেননি তিনি।

এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে। বুধবার গণমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

শিক্ষার্থীদের গণআন্দোলন ও এক দফা দাবির মুখে গত সোমবার (৫ আগস্ট) শেখ হাসিনার সরকারের পতন ঘটে। পদত্যাগের পর শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের বহনকারী সামরিক বিমানটি ভারতের রাজধানী নয়াদিল্লির কাছে হিন্দন বিমানবন্দরে অবতরণ করে।

বাংলাদেশি সরকারি এক সূত্রের বরাতে ইন্ডিয়া টুডে বলছে, শেখ হাসিনার সাথে যে দলটি ভারতে পৌঁছেছিল তারা তখন সম্পূর্ণ দুর্দশাগ্রস্ত ছিল, কারণ গণভবনের দিকে আগত আন্দোলনকারীদের রোষানল থেকে বাঁচতে তাড়াহুড়ো করে বাংলাদেশ ত্যাগ করতে হয়েছিল তাদের।

সূত্র জানায়, নিরাপদ স্থানটিতে নিয়োজিত ভারতীয় প্রটোকল কর্মকর্তারা শেখ হাসিনা ও তাঁর সঙ্গীদের কাপড়চোপড়সহ নিত্যব্যবহার্য জিনিসপত্র কিনতে সহায়তা করেছেন। কারণ, তাড়াহুড়া করে দেশ ছাড়তে হওয়ায় তাঁরা বাড়তি কাপড়চোপড়সহ নিত্যব্যবহার্য জিনিসপত্র সঙ্গে আনতে পারেননি।

এছাড়া ভারতের নিরাপত্তা ও প্রটোকল কর্মকর্তারাও ঘটনার আকস্মিকতার ধাক্কা ও চাপ থেকে বেরিয়ে আসতে সহায়তা করছেন।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, শেখ হাসিনা ভারতীয় বিমানবন্দরে নামার পর জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে দেখা করেন। তারা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

ইন্ডিয়া টুডে জানায়, দেশ ছাড়ার ৪৮ ঘণ্টা পর শেখ হাসিনা ও তার দল হিন্দন বিমান ঘাঁটির কাছাকাছি একটি নিরাপদ বাড়িতে অবস্থান করছেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *