Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পুড়ছে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, জানা গেল সর্বোশেষ অবস্থা

পুড়ছে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, জানা গেল সর্বোশেষ অবস্থা

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভাংচুর ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় দুর্বৃত্তরা চিকিৎসা কেন্দ্রের ভেতরে থাকা গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

রোববার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি কার্যালয়ের সামনে একটি গাড়িতে আগুন দেয় তারা।

জানা গেছে, ছাত্রলীগের নেতাকর্মীরা হাসপাতালের ভেতরে ও বাইরে আন্দোলনকারীরা অবস্থান নেন। একপর্যায়ে আন্দোলনকারীরা হাসপাতালে প্রবেশ করলে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এরপর বিক্ষুব্ধ জনতা হাসপাতাল ভবনের নিচতলায় মার্কেটের ভেতর থেকে একটি মোটরসাইকেল বের করে আগুন ধরিয়ে দেয়।

শাহবাগে একদল আন্দোলনরত শিক্ষার্থী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ব্লকের গেট থেকে প্রবেশ করেছে বলে জানা গেছে। ভেতরে ঢুকে প্রথমে পার্কিং লটে থাকা সব গাড়ি ভাঙচুর করে তারপর ব্লকে ঢুকে পড়ে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীরা আতঙ্কিত হয়ে যে যেখানে পারেন আশ্রয় নেওয়ার চেষ্টা করেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ের কর্মচারীসহ অনেকেই পালিয়ে যেতে বাধ্য হন। বিশ্ববিদ্যালয়ে আশ্রয় নেওয়া অনেকেই এই প্রতিবেদককে বলেন, তারা বের হতে পারছেন না।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র জানায়, হামলাকারী শিক্ষার্থীরা কেউই বিশ্ববিদ্যালয়ের ভেতরে ছিল না। হাসপাতাল এবং স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে কে বা কারা এর সঙ্গে জড়িত তা এখনই স্পষ্ট বলা যাচ্ছে না।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *