Thursday , September 19 2024
Breaking News
Home / tech / অবশেষে জানা গেল কখন চালু হবে মোবাইল ইন্টারনেট, গ্রাহকদের জন্য থাকছে ৫জিবি বোনাস

অবশেষে জানা গেল কখন চালু হবে মোবাইল ইন্টারনেট, গ্রাহকদের জন্য থাকছে ৫জিবি বোনাস

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, আজ রোববার বিকেল ৩টা থেকে মোবাইল ইন্টারনেট (4-জি) চালু হবে। রাজধানীর বিটিআরসি ভবনে মোবাইল অপারেটরদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, ‘আমাদের বৈঠকের পর আমরা আজ বিকেল ৩টা থেকে মোবাইল নেটওয়ার্কের 4G ইন্টারনেট সংযোগ পুনরুদ্ধারের সিদ্ধান্ত নিয়েছি। তারজন্য প্রযুক্তি সহয়তা সবসময় দেবো। মোবাইল নেটওয়ার্ক অপারেটরাও যত দ্রুত সম্ভব প্রস্তুতি গ্রহণ করবে।’

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ফোরজি ইন্টারনেট সেবা চালু হওয়ার পর আগামী তিন দিন সব ব্যবহারকারীকে বিনামূল্যে ৫ জিবি ইন্টারনেট দেওয়া হবে।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সংঘর্ষের একপর্যায়ে ১৭ জুলাই বুধবার মধ্যরাত থেকে বন্ধ হয়ে যায় মোবাইল ইন্টারনেট সেবা। পরের দিন, বৃহস্পতিবার, ১৮ জুলাই, সরকার রাত ৯:৩০ টা থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেয়। এরপর ২৩ জুলাই রাতে সীমিত পরিসরে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হয়। তবে বাংলাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টিকটক বন্ধ করে দেওয়া হয়েছে। হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম পরিষেবাগুলি এখনও স্বাভাবিক হয়নি।

About Nasimul Islam

Check Also

পাঁচ দিনের জন্য ইন্টারনেট সেবা বন্ধ ঘোষণা

মণিপুরে মেইতে সম্প্রদায় ও কুকি-জো উপজাতিদের মধ্যে চলমান সহিংসতার মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাঁচ দিনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *