Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার ডিবি হেফাজতে সমন্বয়ক হাসনাত ও সারজিস

এবার ডিবি হেফাজতে সমন্বয়ক হাসনাত ও সারজিস

কোটা সংস্কার আন্দোলনের আরও দুই সমন্বয়কারীকে হেফাজতে নিয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। ওই দুই সমন্বয়কারী হলেন সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহ।

শনিবার (২৭ জুলাই) রাতে এ তথ্য জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন ডিবির অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. জুনায়েদ আলম সরকার।

এর আগে শুক্রবার (২৬ জুলাই) বিকেলে তিন সমন্বয়কারী নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বকর মজুমদারকে ডিবি হেফাজতে নেওয়া হয়। গোয়েন্দা পুলিশের প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, নিরাপত্তার কারণে তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে আনা হয়েছে।

গত ৫ জুন হাইকোর্ট ২০১৮ সালের ৪ অক্টোবর সরকারি চাকরিতে নারী কোটা ১০, মুক্তিযোদ্ধা কোটা ৩০ এবং জেলা কোটা ১০ শতাংশ বাতিল করে সরকার কর্তৃক জারি করা পরিপত্র অবৈধ ঘোষণা করেন। এরপরই কোটা পদ্ধতির সংস্কার নতুনভাবে আলোচনায় আসে। এতে পুনরায় কোটা সংস্কার আন্দোলনে রাজপথে নামেন শিক্ষার্থীরা।

আন্দোলনকে কেন্দ্র করে শিক্ষার্থীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। আহত হন অনেকে। ফলস্বরূপ, ২১ জুলাই, বাংলাদেশের সুপ্রিম কোর্ট হাইকোর্টের রায় বাতিল করে এবং ৯৩ শতাংশ সরকারি চাকরিতে মেধার ভিত্তিতে নিয়োগের নির্দেশ দেয়। এরপর ২৩ জুলাই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে সরকার।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *