Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / বিলাওয়ালর যে ঘোষনার পর সরকার গঠন নিয়ে কপাল খুলতে চলেছে ইমরানের দলের

বিলাওয়ালর যে ঘোষনার পর সরকার গঠন নিয়ে কপাল খুলতে চলেছে ইমরানের দলের

পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি রবিবার বলেছেন যে, তিনি পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) ক্ষমতা ভাগাভাগি ফর্মুলা প্রত্যাখ্যান করেছেন।

বিলাওয়াল বলেন, আমাকে বলা হয়েছিল প্রথম তিন বছর তাদেরকে দিতে এবং পরের দুই বছর আমাকে প্রধানমন্ত্রী হওয়ার জন্য। কিন্তু আমি তাতে রাজি হইনি। রোববার পাকিস্তানের থাট্টায় এক র্যালিতে বক্তব্য দেওয়ার সময় তিনি এ কথা বলেন। দ্যা ডনের খবর

তিনি বলেন, অন্যান্য রাজনৈতিক দলগুলো যে উপায়ে প্রধানমন্ত্রী হতে চায়, আমি সেভাবে প্রধানমন্ত্রী হতে চাই না। আমাকে যদি প্রধানমন্ত্রী হতেই হয় তাহলে পাকিস্তানের জনগণ আমাকে প্রধানমন্ত্রী বানাবে।

তিনি আরও বলেন, যারা আমাদের কাছে সমর্থন চেয়ে এসেছেন তাদের কাছ থেকে আমরা মন্ত্রিত্ব নেব না, বরং জনগণের স্বার্থ দেখব।

আসিফ আলী জারদারি পিপিপির প্রেসিডেন্ট প্রার্থী হবেন বলেও ঘোষণা দেন তিনি।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের সাধারণ নির্বাচনে কোনো দলই সরকার গঠনের জন্য একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি। মোট ১০১টি আসনে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন। এর মধ্যে ৯৩টি আসনে জয়ী হয়েছেন পিটিআই সমর্থিত প্রার্থীরা।

অন্যদিকে নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ পিএমএল-এন পেয়েছে ৭৫টি আসন এবং বিলাওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি-পিপিপি পেয়েছে ৫৪টি আসন।

এখন এই দলগুলো জোট গঠন করে নতুন সরকার গঠনের জন্য দরকষাকষি করছে।

তবে এ পর্যন্ত পাঁচবার বৈঠক করেও কোনো সমঝোতায় আসতে পারেনি নওয়াজ ও বিলাওয়ালের দল।

বিলাওয়াল ভুট্টোর বক্তব্যের পর, মুসলিম লীগ-নওয়াজ পুনর্মিলন কমিটির প্রধান ইসহাক দার তার দল এবং পিপলস পার্টির নেতাদের পুনর্মিলন আলোচনার নিয়ম মেনে চলার আহ্বান জানান।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *