Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / ইসলামী ব্যাংকের গ্রাহকদের জন্য ৪টি বড় সুখবর

ইসলামী ব্যাংকের গ্রাহকদের জন্য ৪টি বড় সুখবর

বড় সুখবর, চারটি নতুন ডিজিটাল সেবা চালু করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ। নতুন পরিষেবাগুলি হল- ইনস্ট্যান্ট ব্যালেন্স এনকোয়ারি, ইনস্ট্যান্ট মার্চেন্ট অনবোর্ডিং, কানেক্ট টু ব্যাঙ্ক এবং ইসলামী ব্যাংক হেল্প পোর্টাল।

ব্যাংকের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি ঢাকার সোনারগাঁও হোটেলে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মনিরুল মাওলা এ সেবার উদ্বোধন করেন।

এতে বলা হয়েছে যে তাৎক্ষণিক ব্যালেন্স অনুসন্ধান পরিষেবার মাধ্যমে গ্রাহক তার অ্যাকাউন্টে নিবন্ধিত ফোন নম্বর থেকে ০৯৬১৭৫১৬২৫৯ নম্বরে একটি মিসড কল দিয়ে বিনা খরচে অ্যাকাউন্ট ব্যালেন্স জানতে পারবেন।

ইনস্ট্যান্ট মার্চেন্ট অনবোর্ডিং সার্ভিসে, গ্রাহক এনআইডি নম্বর এবং ছবি আপলোড করে এই ব্যাঙ্কে একটি ‘পার্সোনাল রিটেইল’ অ্যাকাউন্ট খুলতে পারেন এবং ব্যাঙ্ক কর্মকর্তার সাহায্যে সেলফিন অ্যাপে একটি বাংলা QR কোড তৈরি করে ব্যবসায়িক লেনদেন পরিচালনা করতে পারেন।

বাংলা কিউআর কোডের মাধ্যমে ইসলামী ব্যাংকসহ অন্যান্য ব্যাংকের অ্যাপস, ডেভেলপমেন্ট, উপায় ইত্যাদি থেকেও পেমেন্ট নেওয়া যাবে।

ইসলামী ব্যাংকের মতে, কানেক্ট টু ব্যাংক একটি কর্পোরেট ইন্টারনেট ব্যাংকিং মডিউল। এই মডিউলের মাধ্যমে, বেতন, ইউটিলিটি বিল, বৃত্তি এবং সরকারী ভাতা প্রদান, বিনিয়োগের প্রস্তাব, ঋণ খোলার অনুরোধ, বেতন অ্যাকাউন্ট খোলা, অ্যাকাউন্ট স্টেটমেন্ট দেখা থেকে শুরু করে BEFTN, RTGS এবং NPSB-এর মাধ্যমে ব্যাঙ্ক থেকে ব্যাঙ্কে তহবিল স্থানান্তর করা যেতে পারে।

ইসলামী ব্যাংক হেলপ পোর্টালে নিবন্ধিত মোবাইল নম্বরের মাধ্যমে লগইন করে তাৎক্ষণিকভাবে নিজের হিসাব ও কার্ডের ব্যালেন্স, হিসাবের বিবরণী থেকে শুরু করে এটিএম লেনদেনে সমস্যার ক্ষেত্রে অভিযোগ দাখিল করা এবং দাখিল করা অভিযোগের সর্বশেষ অবস্থান দেখা যাবে।

সেবাগুলোর উদ্বোধন অনুষ্ঠানে ইসলামী ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ কায়সার আলী, জেকিউএম হাবিবুল্লাহ, ও মো. আলতাফ হুসাইন, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. নাইয়ার আজম, মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার, আবুল ফায়েজ মুহাম্মদ কামালউদ্দিন, মুহাম্মদ শাব্বির, কাজী রেজাউল করিম ও মিফতাহ উদ্দীন, ক্যামেলকো তাহের আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *