Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ড. ইউনূসের বিষয় নিয়ে সুর পাল্টালেন পররাষ্ট্রমন্ত্রী

ড. ইউনূসের বিষয় নিয়ে সুর পাল্টালেন পররাষ্ট্রমন্ত্রী

গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিচার অত্যন্ত স্বচ্ছ প্রক্রিয়ায় হচ্ছে বলে মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী বলেন হাছান মাহমুদ।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিউনিখ সফর’ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথিউ মিলার নিয়মিত প্রেস ব্রিফিংয়ে বলেছেন, ড. মুহাম্মদ ইউনূসের বিচার অস্বাভাবিক গতিতে সম্পন্ন হয়েছে তাকেও হয়রানি ও ভয়ভীতি দেখানো হচ্ছে। ভবিষ্যতে বাংলাদেশে বিদেশী বিনিয়োগে এর সরাসরি নেতিবাচক প্রভাব পড়তে পারে।

এ বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, “তিনি (ম্যাথিউ মিলার) যা বলেছেন তা আমি আপনার কাছ থেকে প্রথম শুনেছি।” শুনা কথা নিয়ে মন্তব্য করা অনুচিত। নিজেই দেখে, শুনে মন্তব্য করা উচিত। আমি এটুকু বলতে পারি, ড. ইউনূসের বিচার অত্যন্ত স্বচ্ছ প্রক্রিয়ায় হচ্ছে তাকে (ইউনুস) আদালত সাজা দেয়ার সাথে সাথে তাকে জামিনও দেয়া হয়েছে। এটি প্রমাণ করে যে এই বিচার একটি স্বচ্ছ প্রক্রিয়ায় পরিচালিত হচ্ছে।

মন্ত্রী আরও বলেন, এখানে সরকার কোনো দল নয়, শুধু ইউনূসের সংগঠনের কর্মকর্তা-কর্মচারীরা তার বিরুদ্ধে মামলা করেছে। আপনারা জানেন বাংলাদেশের বিচার প্রক্রিয়া স্বচ্ছ।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *