Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শূন্য হাতেই ফিরলেন তারকারা

শূন্য হাতেই ফিরলেন তারকারা

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ৪৮ প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। বুধবার বিকেলে গণভবনে প্রার্থী তালিকা ঘোষণা করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে ঘোষিত তালিকায় কোনো তারকা প্রার্থীর নাম নেই।

এবার সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন অন্তত ১৭ জন তারকা শিল্পী। তারা হলেন সুজাতা বেগম, লাকী ইনাম, সুবর্ণা মুস্তাফা, শমী কায়সার, রোকেয়া প্রাচী, তারিন জাহান, সিমলা, মেহের আফরোজ শাওন, তানভীন সুইটি, অপু বিশ্বাস, নিপুণ, শামীমা তুষ্টি, শাহনূর, উর্মিলা শ্রাবন্তী কর, সোহানা সাবা, নুসরাত ও অন্যান্যরা। . . এবার তাদের কাউকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ।

গত জানুয়ারিতে অনুষ্ঠিত হয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এমনকি সম্প্রতি সংরক্ষিত নারী আসনেও তারকা শিল্পীদের মনোনয়নপত্র কেনার আগ্রহ রয়েছে। তাদের মধ্যে যেমন ছিলেন লাকী ইনাম, সুজাতা বেগমের মতো অভিজাত শিল্পীরা, তেমনি ছিলেন সোহানা সাবা, উর্মিলা শ্রাবন্তী কর বা নুসরাত ফারিয়ার মতো এ প্রজন্মের তারকারাও। কিন্তু শেষ পর্যন্ত কেউ মনোনয়ন পাননি।

অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা গতবার নারী সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। এবারও তিনি সংরক্ষিত মহিলা আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। কিন্তু এবার তিনি মনোনয়ন পাননি।

সর্বশেষ সংরক্ষিত নারী আসন থেকে লাকী ইনামের সংসদ সদস্য হওয়ার সম্ভাবনা ছিল। তাই এবার তিনি এমপি হচ্ছেন বলে খবর ছিল। কিন্তু শেষ পর্যন্ত কপাল খোলেননি।

এ ছাড়া শমী কায়সার ও তারিন জাহানের নামও আলোচনায় থাকলেও তারা আওয়ামী লীগের মনোনয়ন পাননি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *