Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / ১ টাকা পারিশ্রমিকে কাজ করছি: জায়েদ খান

১ টাকা পারিশ্রমিকে কাজ করছি: জায়েদ খান

এবার সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী ও জাতির জনক শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মাণ কাজ চলমান থাকা ‘বঙ্গবন্ধু’ সিনেমায় অভিনয়ের জন্য যুক্ত হলেন ঢালিউডের অন্যতম জনপ্রিয় নায়ক জায়েদ খান। টিক্কা খানের চরিত্রে তিনি এই ছবিতে অভিনয় করছেন। আজ (সোমবার) অর্থাৎ ২২ নভেম্বর ছবিটিতে অভিনয় করার জন্য চুক্তিবদ্ধ হলেন জায়েদ খান। তিনি গণমাধ্যমকে নিজেই এই বিষয়টি জানিয়েছেন। এই সিনেমায় অভিনয় করার জন্য পারিশ্রমিক হিসেবে জায়েদ খান মাত্র এক টাকা নিচ্ছেন।

এই প্রসঙ্গে জায়েদ খান নিশ্চিত করে বলেছেন, “আমি মুম্বইতে সিনেমাটির অডিশন দিতে গিয়েছিলাম। সেখানেই আমাকে যে পোশাক পরতে হবে সেটা মাপ নেওয়া হয়েছে। আমি এই সিনেমায় টিক্কা খানের চরিত্রে অভিনয় করব। আমি এমন একটি সিনেমায় অভিনয় করার সুযোগ পেয়ে খুব খুশি। বঙ্গবন্ধুর বায়োপিকে অভিনয়ের সুযোগ আমার কাছে স্বপ্নের মতো একটি প্রকল্প।’

জায়েদ খান আরও বলেন, বঙ্গবন্ধুর জন্য ভালোবাসা থেকে কাজ করতে যাচ্ছি, এরচেয়ে বড় প্রাপ্তি তো হতে পারে না। ফলে মাত্র ১ টাকা পারিশ্রমিকে কাজটি করছি। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’ নির্মাণ করছেন বলিউড নির্মাতা শ্যাম বেনেগাল। চলতি বছরের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুটিং শুরু হয় এবং তা চলে এপ্রিল পর্যন্ত।

মার্চে সিনেমাটি মুক্তির কথা থাকলেও চলমান সংক্রমন পরিস্থিতির কারণে শুটিং শেষ করা সম্ভব হয়নি। তাই ২০২২ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সিনেমাটি মুক্তি পেতে পারে। তার আগে কিছুদিনের মধ্যে সিনেমাটির বাংলাদেশ অংশের শুটিং সম্পন্ন করা হবে।

বঙ্গবন্ধুর বায়োপিকে বঙ্গবন্ধুর চরিত্রে চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। এছাড়াও শতাধিক অভিনয়শিল্পী সিনেমাটিতে অভিনয় করছেন।

উল্লেখ্য, জায়েদ খান বাংলাদেশী চলচ্চিত্র জগতের একজন জনপ্রিয় অভিনেতা যিনি এ পর্যন্ত ২৫টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। ২০০৬ সালে ভালোবাসা ভালোবাসা চলচ্চিত্র দিয়ে ক্যারিয়ার শুরু করেন। তারপর থেকে তিনি পরীমনির সাথে নগর মাস্তান এবং দাবাং চলচ্চিত্রে অভিনয় করেছেন। একজন অভিনেতা হিসেবে পরিচালক মালেক আফসারির পছন্দের কারণে তাকে অন্তর জ্বা’লা ছবিতে অভিনয় করার জন্য নেন। তিনি স্থানীয় চলচ্চিত্র শিল্পীদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *