Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আজ বড় ধরনের সুখবর পেতে পারেন বিএনপির হেভিওয়েট দুই নেতা

আজ বড় ধরনের সুখবর পেতে পারেন বিএনপির হেভিওয়েট দুই নেতা

প্রধান বিচারপতির বাসভবনে হাম”লা ও ভাঙ”চুরের মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন আবেদনের ওপর আজ শুনানি হওয়ার কথা রয়েছে। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সাল বিন আতিকের আদালতে শুনানি অনুষ্ঠিত হবে।

এ মামলায় ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন। ওই আদেশের বিরুদ্ধে গত ৬ ফেব্রুয়ারি তাদের আইনজীবী মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেন। আদালত ১৪ ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য করেন।

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরুর আগেই কাকরাইলে দুপুর থেকে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সংঘর্ষ পরে বিজয়নগর পানির ট্যাংক ও শান্তিনগর এলাকায় ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বেলা ৩টার দিকে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। এ সংঘর্ষে পুলিশের এক সদস্য ও যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হন। আহত হন পুলিশের ৪১ ও আনসারের ২৫ সদস্য। এছাড়া কমপক্ষে ২০ জন সাংবাদিক আহত হন।

এ ঘটনার পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি) গত ২৮ অক্টোবর মির্জা ফখরুলকে গুলশানের নিজ বাসা থেকে গ্রেপ্তার করে। এরপর বাসভবনে হামলা ও ভাংচুরের মামলায় তাকে আদালতে হাজির করা হয়। প্রধান বিচারপতি তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এরই মধ্যে গত ২ নভেম্বর বেলা ১টার দিকে গুলশানের একটি বাসা থেকে আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেফতার করে ডিবি। পরদিন ৩ নভেম্বর সমাবেশ চলাকালে সংঘ”র্ষে নিহ”ত পুলিশ সদস্যের মামলায় গ্রেফতার করা হয়। মামলায় তার ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে গত ৯ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়।

গ্রেফতারের পর মির্জা ফখরুলের বিরুদ্ধে ১১টি এবং আমীর খসরোর বিরুদ্ধে ১০টি মামলা হয়। এ মামলা ছাড়া বাকি সব মামলায় তারা জামিন পেয়েছেন। এ মামলায় জামিন পেলে তাদের মুক্তিতে কোনো বাধা থাকবে না।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *