Thursday , September 19 2024
Breaking News
Home / more/law / বিচারিক ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া হলো বিচারক কামরুন্নাহারকে

বিচারিক ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া হলো বিচারক কামরুন্নাহারকে

বনানীতে অবস্থিত রেইনট্রি হোটেলে দুইজন ছাত্রীকে জোরপূর্বক খারাপ কাজের ঘটনায় মামলার রায় এবং সেই সাথে রায়ের পর্যবেক্ষণ দেওয়া বিচারক কামরুন্নাহারের বিচারিক (ফৌজদারি) ক্ষমতা থেকে অব্যাহতি দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আজ (সোমবার) অর্থা ২২ নভেম্বর সৈয়দ মাহমুদ হোসেন যিনি প্রধান বিচারপতি হিসেবে রয়েছেন তার নেতৃত্বাধীন আপিল বিভাগ তার বিষয়ে এই রায় দেন। আদালত সূত্র থেকে পাওয়া খবর থেকে এটা নিশ্চিত করা হয়েছে।

এর আগে আজ আপিল বিভাগে হাজির হয়ে ক্ষমা চান বিচারক কামরুন্নাহার। ওই জা’মিন দেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে সোমবার সকালে তাকে আপিল বিভাগে হাজির হতে নির্দেশ দেয়া হয়েছিল। সকাল সাড়ে ৯টার দিকে আপিল বিভাগে হাজির হন তিনি।

সৈয়দ মাহমুদ হোসেন যিনি প্রধান বিচারপতি তার নেতৃত্বে পাঁচজন বিচারপতির আপিল বেঞ্চ এ বিষয়টি নিয়ে রুদ্ধদ্বার শুনানির মাধ্যমে পর্যালোচনা এবং বিশ্লেষন করার মাধ্যমে এই সিদ্ধান্ত নেন। এই শু’নানির সময় সময় আপিল বিভাগ হতে সেখানে যে সকল গণমাধ্যমকর্মী উপস্থিত হন তাদেরকে বাইরে যেতে বলা হয়।

প্রসঙ্গত, রেইনট্রি হোটেলে দুইজন ছাত্রীর সাথে খারাপ কাজের ঐ মামলায় হাইকোর্টের স্থগিতাদেশ থাকা সত্ত্বেও তাদের মধ্যে একজন আ’/সা’মিকে জামিন দেন বিচারক কামরুন্নাহার।

About

Check Also

হাইকোর্টের পর্যবেক্ষণ: ২৮ অক্টোবরের ধ্বংসযজ্ঞে দেশকে জাহান্নামে পরিণত করা হয়

২৮ অক্টোবরের ধ্বংসযজ্ঞের মধ্য দিয়ে দেশ ও দেশের মানুষকে নরকের দিকে নিয়ে যাওয়া হয়েছে বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *