Friday , September 20 2024
Breaking News
Home / International / সরকার গঠন করতে এবার যে নতুন কৌশল নিচ্ছে বিলাওয়ালের পিপিপি

সরকার গঠন করতে এবার যে নতুন কৌশল নিচ্ছে বিলাওয়ালের পিপিপি

পাকিস্তানের নির্বাচন ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়ে গেল, কিন্তু দেশটি এখনও সরকার গঠন করতে পারেনি। সরকার গঠনে একের পর এক আলোচনা চলছে। তবে এখনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি কেউ। এখন শোনা যাচ্ছে, পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) নতুন সরকার গঠনের জন্য অন্যান্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে যোগাযোগ করার সিদ্ধান্ত নিয়েছে। পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারির নির্দেশে এ বিষয়ে একটি কমিটি গঠন করা হবে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাতে পিপিপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির (সিইসি) বৈঠক শেষে পিপিপির সিনেটর শেরি রেহমান এ তথ্য জানান। খবর ডনের।

তিনি বলেন, পিপিপি সব রাজনৈতিক দলের সঙ্গে যোগাযোগ করবে এবং এ বিষয়ে একটি কমিটি গঠন করা হবে। মঙ্গলবারই এই কমিটি গঠন করা হবে।

শেরী বলেন, বৈঠকে অংশগ্রহণকারীরা সব সদস্যের পেশ করা একাধিক পরামর্শের ওপর আলোচনা করেছেন। তবে দলটি এখন পর্যন্ত কোনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি। তাই এ বিষয়ে একটি সিদ্ধান্তে পৌঁছাতে মঙ্গলবার বিকেল ৩টায় আবারও বৈঠকে বসবে সিইসি।

পিপিপি নেতা ফয়সাল করিম কুন্দি সোমবার বলেছেন যে পিপিপির সিইসি ২০২৪ সালের নির্বাচনে কথিত অনিয়মের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন, স্থানীয় সংবাদমাধ্যম এআরওয়াই এমনটাই জানিয়েছে।

এর আগে রবিবার, ফয়সাল পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো এবং কো-চেয়ারম্যান আসিফ আলি জারদারিকে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর সাথে একটি জোট সরকার গঠন করার এবং বিরোধী দলে না বসতে পরামর্শ দিয়েছিলেন।

সূত্রের বরাত দিয়ে এআরওয়াই জানিয়েছে, কমিটির বেশিরভাগ সদস্যই পিপিপিকে জোট সরকার গঠনের পরিবর্তে বিরোধী দলে বসার পরামর্শ দিয়েছেন। বৈঠকে অংশগ্রহণকারীরা পরামর্শ দেন, শক্তিশালী জোট সরকার গঠন সম্ভব হবে না। তাই বিরোধী দলে বসা যুক্তিযুক্ত।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *