Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রধানমন্ত্রীকে কবরস্থানে পাঠাতে চাওয়া বিএনপি নেতা সেই চাঁদের যে অবস্থা

প্রধানমন্ত্রীকে কবরস্থানে পাঠাতে চাওয়া বিএনপি নেতা সেই চাঁদের যে অবস্থা

রাষ্ট্রদ্রোহ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হ’ত্যার হুমকির অভিযোগে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানুর দায়ের করা মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। সোমবার দুপুরে সদর জিআর আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল মাহমুদ এ মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে জামিন আবেদন নামঞ্জুর করেন। এরপরই তাকে বিশেষ নিরাপত্তায় জেলা কারাগারে পাঠানো হয়।

বিষয়টি নিশ্চিত করে আদালত থানার পরিদর্শক খন্দকার শহীদুল হক জানান, মামলার তদন্তকারী কর্মকর্তার একাধিক আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আসামি আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে উপস্থিতি পরোয়ানার আদেশ দেন। সেই প্রেক্ষিতে উপস্থিতি পরোয়ানার ভিত্তিতে সোমবার তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তিনি ইতিমধ্যে রাজশাহীসহ বিভিন্ন জেলার কারাগারে আটক ছিলেন।

মামলার তদন্ত কর্মকর্তা শেরপুর সদর থানার এসআই মো. জাহিদুল ইসলাম জানান, মামলার পরপরই ভিন্ন কারাগারে আটক প্রধান আসামি চাঁদকে শ্যোন অ্যারেস্ট দেখানোর জন্য আদালতে আবেদন করা হয়েছিল। ঘটনার বিষয়ে তদন্ত চলমান রয়েছে। দ্রুতই তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করা হবে।

গত বছরের ১৯ মে রাজশাহীর পুঠিয়া এলাকায় এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু বাদী হয়ে গত বছরের ২৩ মে শেরপুরের আমলি আদালতে বিএনপি নেতা চাঁদকে প্রধান এবং অজ্ঞাত আরও ২-৩ জনকে আসামি করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের মানহানিকর হিসেবে একটি মামলা করেন। লীগের সভাপতি ও বাংলাদেশ রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকি। এর দুদিন পর একই ঘটনায় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল বাদী হয়ে আদালতে আরেকটি মামলা করেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *