Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জেলে বিএনপির অনেক কর্মীর মৃত্যু নিয়ে এবার মুখ খুললো আওয়ামী লীগ

জেলে বিএনপির অনেক কর্মীর মৃত্যু নিয়ে এবার মুখ খুললো আওয়ামী লীগ

পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ ইস্যুতে রাশিয়ার সঙ্গে সমস্যা হয়েছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তবুও দেশটির সঙ্গে সম্পর্ক থাকবে। তবে এ সম্পর্ক যুক্তরাষ্ট্রকে এড়িয়ে গিয়ে নয়।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে ঢাকায় রাশিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, “পরমাণু বিদ্যুৎকেন্দ্র নির্মাণের জন্য বিভিন্ন যন্ত্রাংশ আনা নিয়ে রাশিয়ার সঙ্গে কিছু সমস্যা হয়েছে। বিভিন্ন কৌশলে কিছু জিনিস আনা হয়েছে। তারপরও রাশিয়ার সঙ্গে সম্পর্ক থাকবে। তবে মার্কিন যুক্তরাষ্ট্রকে এড়িয়ে গিয়ে সম্পর্ক করতে চাই না। আমি কাউকে বিরোধিতা করতে চাই না।’

তিনি বলেন, বাংলাদেশে রোহিঙ্গাদের সংখ্যা বাড়ছে।
প্রায় ১৩ লাখ ছাড়িয়েছে। তাদের জন্য যে আন্তর্জাতিক সহযোগিতা আসত তা কমে গেছে। এখন বাংলাদেশে রোহিঙ্গাদের নতুন করে জায়গা দেওয়া সম্ভব নয়। যেসব সেনা সদস্য সে দেশ থেকে আশ্রয়ের জন্য এসেছেন তাদের সে দেশের সরকার ফিরিয়ে নেবে। পালিয়ে আসায় তাদেরকে ফেরত নেয়ার ক্ষেত্রে কিছু প্রক্রিয়া রয়েছে সেগুলো চলছে।

অনেক দেশের তুলনায় দেশের মানুষ ভালো আছে জানিয়ে মন্ত্রী বলেন, মানুষ ভোট দিয়ে নির্বাচিত করেছে আওয়ামী লীগকে। তাদের স্বার্থটি বড় করে দেখতে হবে। প্রধানমন্ত্রী এখন সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন দ্রব্যমূল্য কমানোর দিকে। তবে এদেশের মানুষ না খেয়ে মারা যাচ্ছে না। অনেক দেশের তুলনায় মানুষ এখনো ভালো আছে।

রাজনৈতিক ইস্যুতে কাদের বলেন,

বিএনপি এতদিন খাদের কিনারায় ছিল, আর এখন খাদের গভীরে যাচ্ছে। তাদের লিফটেড বিতরণ কর্মসূচি ‘নেই কাজ তো খই ভাজ’-এর মতো। তাদের কর্মসূচি দেখে মানুষ হাসে।

২৮ তারিখ বিএনপি বলেছে, নির্বাচন হবে না। এরপর বিএনপি বলেছিল, নির্বাচন হলেও সরকার টিকবে না। প্রথমে তিনি বলেছিলেন পাঁচ দিনও টিকবে না। তবে ৫ জানুয়ারি নির্বাচনের পর ফেব্রুয়ারি মাস চলছে, সরকারও চলছে। তাদের এই আন্দোলন কোনো ইস্যুভিত্তিক আন্দোলন নয়’, যোগ করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির অনেক কর্মী জেলে মারা গেছেন বললেও কোথায় মারা গেছে, কবে মারা গেছে সেটি পরিষ্কার করতে হবে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *