Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার ছুটি নিয়ে বড় ধরনের সুখবর পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা

এবার ছুটি নিয়ে বড় ধরনের সুখবর পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা

ফেব্রুয়ারির শেষে টানা চার দিনের ছুটি উপভোগের সুযোগ আসছে সরকারি কর্মচারীদের জন্য। এর জন্য তাদের মাঝখানে একদিন ছুটি ম্যানেজ করতে হবে। সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ২৫ ফেব্রুয়ারির রবিবারের ছুটি কোনোভাবে ম্যানেজ করতে পারলে টানা চার দিন ছুটি পাবেন।

ক্যালেন্ডার অনুসারে, ২১শে ফেব্রুয়ারি বুধবার সরকারি ছুটির দিন। একদিন পর, ২৩ এবং ২৪ ফেব্রুয়ারী শুক্রবার ও শনিবার হওয়ায় এই দুটি দিন সাপ্তাহিক ছুটি। কোনো সরকারি কর্মচারী বা ব্যাংক কর্মচারী ২২ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ছুটি নিলে তিনি টানা চারদিন ছুটি উপভোগ করতে পারবেন।

অথবা ২৩ এবং ২৪ ফেব্রুয়ারি শুক্রবার ও শনিবার হওয়া এই দুটি দিন সাপ্তাহিক ছুটির দিন। একদিন পরে, ২৬ তারিখ শবে বরাতের সরকারি ছুটি। সরকারী অফিস আদালত ২৫ ফেব্রুয়ারি (রবিবার) খোলা থাকে। এই একদিনের ছুটি কোনোভাবে ‘ম্যানেজ’ করতে পারলেই টানা চারদিন ছুটি ভোগ করতে পারবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

উল্লেখ্য, আজ শাবান মাসের চাঁদ দেখা যাওয়ায় আগামী ২৫ ফেব্রুয়ারি দিবাগত রাতে পবিত্র শবে বরাত উদযাপিত হবে। শবে বরাতের পরের দিন নির্বাহী আদেশে সরকারি ছুটি। এ বছর শবে বরাতের ছুটি ২৬ ফেব্রুয়ারি (সোমবার) পড়ে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *