Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / আমি ক্লাস এইট থেকে নাইনে উঠিনি: শাবনূর

আমি ক্লাস এইট থেকে নাইনে উঠিনি: শাবনূর

দীর্ঘ বিরতির পর আবারও চলচ্চিত্রের খবরে নিয়মিত হয়েছেন এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী শাবনূর। ‘রঙ্গনা’ নামের একটি ছবিতে কাজ করছেন তিনি। যেটি পরিচালনা করেছেন আরাফাত হোসেন। শনিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ ছবির আনুষ্ঠানিক মহরত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে শাবনূর চলচ্চিত্র ও বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। যে প্রসঙ্গ বারবার উঠে এসেছে নায়িকার কামব্যাক। তবে তিনি মনে করেন, শিল্পীদের কামব্যাক বলে কিছু নেই। যখনই একটি উপযুক্ত গল্প-দল পাওয়া যায়, শিল্পীরা কাজ করতে পারে।

শাবনূর বলেন, ‘শিল্পীদের কামব্যাক বলে কিছু নেই। এইটা কি, আমি বুঝি না। শিল্পীরা মরে না। আমরা শিল্পী, শেষ বয়স পর্যন্ত কাজ করব। দেখবেন, আমেরিকায় শিল্পীরা বুড়ো হয়, তারপর অস্কার পায়। তুমি কিভাবে পায়? তাই বলি, শিল্পীরা মরে না। তাদের কামব্যাক বলে কিছু নেই। আমি কাজ করব, সবার জন্য কাজ করব, সবার সঙ্গে মিলেমিশে থাকব।

আলাপচারিতায় শাবনূরও তার অতীত স্মৃতি ছুঁয়েছেন। তিনি বলেন, ক্লাস নাইনে ওঠার আগেই তিনি সিনেমার নায়িকা হয়েছিলেন। তার ভাষ্য, ‘অনেকে হয়ত জানে না, আমি ক্লাস এইট থেকে নাইনে উঠিনি, তখনই আমি পুরোদস্তুর নায়িকা হয়েছি। ছোটবেলায় আমার হাতেখড়ি। নির্মাতারা আমাকে তুলে নিয়ে ভাত খাইয়েছেন, আমি তখন ছোট ছিলাম। তখন নায়িকা বলতে ন্যূনতম বয়স বোঝাত। আমি যখন প্রথম শর্ট ফ্রকে আসি, তখন অনেকেই আমাকে বলেছিল, ‘এই পিচ্চি! সে কী করবে!’, আমাকে জড়িয়ে ধরে বলত, ‘তুমি নায়িকা হবে?’ এহতেশাম (প্রযোজক) দাদু আমাকে নিয়ে এসেছেন, তাই আজ আমি শাবনূর।

শাবনূর জানান, অস্ট্রেলিয়ায় থাকাকালীন ‘রঙ্গনা’ ছবির প্রযোজক আরাফাত হোসেন তার সঙ্গে যোগাযোগ করেন। মূলত এই ছবির কাজেই তার ফিরে আসা। এই অভিনেত্রী বলেন, “আমি ‘রঙ্গনা’ ছবির জন্য দেশে এসেছি। এই ছবির গল্প ও গান আমাকে টানে। ছবিতে আমাকে ভিন্ন ধারায় দেখা যাবে। গল্পটা আপাতত বলা যাচ্ছে না। তবে একটি সময়োপযোগী গল্প। দশ বছর আগে আমাদের সিনেমার দর্শক ছিল এক ধরনের, এখন অন্য ধরনের দর্শক। সবকিছু বিবেচনায় নিয়ে বর্তমান প্রেক্ষাপট মাথায় রেখেই গল্পটি তৈরি করা হয়েছে। আজকের দর্শকরা এই ধরনের গল্প পছন্দ করেন।”

শিগগিরই এ ছবির শুটিং শুরু হবে বলে জানান শাবনূর। এই মুহূর্তে তাই প্রস্তুতিতে মগ্ন তিনি। চরিত্রে নিজেকে মানিয়ে নিলেই ক্যামেরার সামনে দাঁড়াবেন সাবেক এই নায়িকা।

ছবির গল্প লিখেছেন নির্মাতা নিজেই। চিত্রনাট্য করেছেন তন্ময় মুক্তাদির। শাবনূর জানান, ‘রঙ্গনা’ ছবির কাজ শেষ করে একই পরিচালকের ‘এখনো ভালোবাসি’ ছবিতেও কাজ করবেন তিনি।

About Babu

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *