Friday , September 20 2024
Breaking News
Home / International / পাকিস্তানে নির্বাচনের ফলে দেরি, বিক্ষোভে দলের প্রধানকে গু’লি

পাকিস্তানে নির্বাচনের ফলে দেরি, বিক্ষোভে দলের প্রধানকে গু’লি

নির্বাচনে ফল ঘোষণায় দেরি হওয়ার প্রতিবাদে বিক্ষোভ করার সময় গুলিতে আহত হয়েছেন পাকিস্তানে ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্ট (এনডিএম) দলের প্রধান মহসিন দাওয়ার মিরান শাহ।

রোববার (১১ ফেব্রুয়ারি) দেশটির সংবাদমাধ্যম ডন এ খবর জানিয়েছে। জানা গেছে, পাকিস্তানের জাতীয় পরিষদের নির্বাচনের পর তিন দিনের মধ্যে কোন দল সরকার গঠন করবে তা এখনও নিষ্পত্তি হয়নি। স্থানীয় সময় শনিবার (১০ ফেব্রুয়ারি) উত্তর খাইবারপাতুনখোয়া প্রদেশের বাজাউর এলাকায়, এনএ-৪০ আসনের প্রার্থী মহসিন দাওয়ার নির্বাচনী ফলাফল ঘোষণায় বিলম্ব ও কারচুপির অভিযোগ তুলে প্রতিবাদ করেছেন। এ সময় তার ওপর হামলা হয়। এ ঘটনায় তিনি ছাড়াও আরও অনেকে গুলিবিদ্ধ হয়েছেন। মহসিন দাওয়ার বর্তমানে উত্তর ওয়াজিরিস্তানের একটি হাসপাতালে চিকিৎসাধীন। তিনি পাকিস্তানের পার্লামেন্টের সাবেক সদস্য।

মহসিন দাওয়ারের সহযোগী দলের নেত্রী বুশরা গহর হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, পাকিস্তানের নির্বাচন কমিশন এই হামলার জন্য দায়ী।

তবে এনডিএমের আরেক নেতা আফরাসিয়াব খট্টক ঘটনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে দায়ী করেছেন। তিনি বলেন, বিক্ষোভ চলাকালে পুলিশ সদস্যরা দাওয়ারের ওপর গুলি চালায়। তবে তার অভিযোগের বিষয়ে পুলিশ কোনো বক্তব্য দেয়নি।

প্রসঙ্গত, পাকিস্তানের সাধারণ নির্বাচনে ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা ১০২টি আসন জিতেছে। দলটি পাকিস্তানের নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেতে প্রয়োজনীয় ১৩৩টি আসনের দ্বারপ্রান্তে পৌঁছেছে। এ জন্য পিটিআই-এর প্রয়োজন আর মাত্র ৩১টি আসন।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *