Thursday , September 19 2024
Breaking News
Home / International / বিজয় ভাষণে ভিন্ন এক বার্তা দিলেন ইমরান খান

বিজয় ভাষণে ভিন্ন এক বার্তা দিলেন ইমরান খান

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং কা”রাবন্দী পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর প্রতিষ্ঠাতা ইমরান খান জাতীয় পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণার পর বিজয়ী ভাষণ দিয়েছেন।

কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) দিয়ে তৈরি একটি ভিডিও বার্তা জেলে থাকার কারনে তার ভেরিফাইড পেজ X (আগের টুইটার) এ পোস্ট করা হয়েছিল। খবর আলজাজিরার

প্রতিবেদনে বলা হয়েছে, সমর্থকদের উদ্দেশ্যে এআই দিয়ে তৈরি বার্তায় ইমরান খান বলেছেন যে, বৃহস্পতিবারের নির্বাচনে পিটিআই সমর্থকদের বিপুল জনসমর্থন দেখে সবাই হতবাক। নওয়াজ শরিফ ‘ছোট লোক’। কোনো পাকিস্তানি তাকে মেনে নেবে না।

তিনি বলেন, আমার বন্ধু পাকিস্তানিরা, আপনারা ইতিহাস তৈরি করেছেন। আমি আপনাদের জন্য গর্বিত এবং আমি জাতিকে ঐক্যবদ্ধ করার জন্য আল্লাহর শুকরিয়া আদায় করছি।

পিটিআই নেতা বলেন, এখন কেউ আমাদের আটকাতে পারবে না। আপনারা চিন্তা করবেন না, উদযাপন করুন এবং আল্লাহর শুকরিয়া করুন। দুই বছরের নিপীড়ন ও অবিচারের পরও আমরা দুই–তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে নির্বাচনে জিতেছি।

ইমরান খান বলেছেন, ভোটের দিন ভোটারদের ব্যাপক উপস্থিতির কারণে নওয়াজ শরিফের লন্ডন পরিকল্পনা ব্যর্থ হয়েছে।

তিনি আরও বলেন যে, নওয়াজের লন্ডন পরিকল্পনা ব্যাপক মানুষের উপস্থিতির কারণে ব্যর্থ হয়েছে। তাকে (নওয়াজ শরিফ) কোনো পাকিস্তানি বিশ্বাস করে না।

এখন পর্যন্ত ২৬৫টি আসনের মধ্যে ২৫০টি আসনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে। ফলাফলে স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ৯৯টি আসন। অধিকাংশ নির্দলই সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থিত। আর নওয়াজ শরিফের পিএমএন-এল পেয়েছে ৭১টি আসন।

অন্যদিকে বিলাওয়াল ভুট্টোর পিপিপি পেয়েছে ৫৩টি আসন এবং এমকিউএম পেয়েছে ১৫টি আসন। বাকি দলগুলো পেয়েছে মোট ১০টি আসন। জাতীয় পরিষদে ১৩৪টি আসনের মধ্যে কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *