Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা রুবেল (ভিডিও)

না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা রুবেল (ভিডিও)

জনপ্রিয় অভিনেতা আহমেদ রুবেল ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল (৭ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে তার মৃ”ত্যুর খবর নিশ্চিত করেছেন নির্মাতা নুরুল আলম আতিক। তবে তার মৃ”ত্যুর কারণ সম্পর্কে কিছু জানিয়েছিলেন না তিনি।

এদিকে আজ সন্ধ্যায় নির্মাতা নুরুল আলম আতিকের মুক্তির অপেক্ষায় থাকা ‘পেয়ার সুবাস’ সিনেমার একটি বিশেষ প্রদর্শনী ছিল। এতে আহমেদ রুবেল অংশ নিতে আসছিলেন বলে জানা গেছে।

তার মরদেহ রাজধানীর স্কয়ার হাসপাতালে রাখা হয়েছে বলে জানা গেছে। একটি সূত্র জানায়, হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃ”ত্যু হয়েছে। প্রযোজক মতিয়া বানু শুকু গণমাধ্যমকে বলেন, ‘এ বিষয়ে বিস্তারিত এখনো জানতাম না। আমরা সেখানে (স্কয়ার হাসপাতাল)গিয়েছিলাম।’

অভিনেতা আহমেদ রুবেল ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে আহমেদ রুবেলের অভিনয়ে হাতেখড়ি। আহমেদ রুবেল অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। এরপর তিনি হুমায়ূন আহমেদের ‘পোকা’ নামে ঈদের নাটকে অভিনয় করেন। এতে তার অভিনীত ‘গোরা মজিদ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা পায়।

এরপর একুশে টেলিভিশনের নাটক ‘প্রেত’-এ অভিনয় করেন রুবেল। এছাড়া হুমায়ূন আহমেদের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘শ্যামল ছায়া’তে অভিনয় করে প্রশংসিত হন তিনি।

আহমেদ রুবেল মঞ্চ ও ছোট পর্দার অভিনেতা হলেও চলচ্চিত্রেও অভিনয় করে খ্যাতি অর্জন করেন। ১৯৯৩ সালে ‘আখেরি হামলা’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে কাজ শুরু করেন তিনি। ‘চন্দ্রকথা’, ‘দ্য লাস্ট ঠাকুর’, ‘ব্যাচেলর’ ও ‘গেরিলা’ তার উল্লেখযোগ্য চলচ্চিত্র।

অন্যদিকে তিনি যেসব জনপ্রিয় নাটকে অভিনয় করেছেন সেগুলো হলো ‘বিশেষ ঘোষণা’, ‘প্রতিদান’, ‘নবাব গুন্ডা’, ‘এফএনএফ’, ‘অতিথি’, ‘নীল তোয়ালে’ ইত্যাদি।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *