Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সামাজিক মাধ্যমে পরিচয়, পরে প্রেম, যেভাবে কোটি টাকা খুইয়ে নি:স্ব নারী

সামাজিক মাধ্যমে পরিচয়, পরে প্রেম, যেভাবে কোটি টাকা খুইয়ে নি:স্ব নারী

তার নাম বেনজির হোসেন, বয়স ৪০। তিনি ফেসবুকে নিজেকে আমেরিকা প্রবাসী হিসেবে পরিচয় দেন। এছাড়াও, তিনি একজন মহিলার সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন, যিনি নিজেকে পাইলট হিসেবে পরিচয় দিয়েছিলেন। চার বছর আগে বিবাহবিচ্ছেদ হওয়া ওই নারীকে প্রলোভন দেখিয়ে যুক্তরাষ্ট্রে নিয়ে যায়। এরপর ওই নারীর কাছ থেকে ১ কোটি ৯ লাখ টাকা হাতিয়ে নেন।

যাইহোক, তিনি একজন বিমানচালক নন, বা তিনি মার্কিন নাগরিকও নন। আসলে এই বেনজির হোসেন বাংলাদেশের নড়াইল জেলার বাসিন্দা।

এ ঘটনায় ভুক্তভোগী নারী বাদী হয়ে মামলা করেছেন। মামলার তদন্ত শেষে আসামি বেনজিরকে নড়াইল থেকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা। গত বছরের নভেম্বরে রাজধানীর ওয়ারী থানায় মামলা দায়েরের কয়েক দিনের মধ্যে বেনজিরকে গ্রেপ্তার করে পুলিশ।

সিটিটিসি আদালতে দাখিল করা প্রতিবেদনে বলা হয়, ভুক্তভোগী নারীকে বিয়ের ফাঁদে ফেলে এক কোটি ৯ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বেনজীর।

জানা যায়, গত বছরের মে মাসে ফেসবুকে শহীদ হাসান নামের এক ব্যক্তির কাছ থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট পান ভিকটিম। ফেসবুকে বন্ধুত্ব হওয়ার পর তিনি মেসেঞ্জারে শহীদ হাসানের সঙ্গে কথা বলতে থাকেন। শহীদ হাসান নামে ওই ব্যক্তির নাম বেনজির হোসেন। তিনি নিজেকে পাইলট হিসেবে পরিচয় দেন। তিনি আরও বলেন, তিনি বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক। নিউইয়র্ক সিটিতে থাকেন। বক্তব্যের একপর্যায়ে তিনি ওই নারীকে আবেগঘন কথা বলে ফাঁদে ফেলেন। এরপর ওই নারী তার সঙ্গে নিয়মিত মেসেঞ্জারে কথা বলেন। এক পর্যায়ে প্রতারক তাকে বিয়ের প্রস্তাব দেয় এবং বিয়ের পর যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেয়। এরপর প্রতারক বেনজির ওই নারীকে যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়ার জন্য পাসপোর্ট করিয়ে একের পর এক টাকা হাতিয়ে নিতে থাকে।

এদিকে ব্যাংক লোনসহ বিভিন্ন ব্যক্তির কাছ থেকে নেওয়া ঋণের টাকা পরিশোধের চাপ সামলাতে না পেরে আসামির সঙ্গে সমঝোতা করেন ওই নারী। এ প্রসঙ্গে তিনি গণমাধ্যমকে বলেন, আমি একটি ব্যাংকে চাকরি করতাম। কিন্তু প্রতারকদের খপ্পরে পড়ে চাকরি হারিয়েছি। কোটি টাকা হারানোর পর আমি মানসিকভাবে বিপর্যস্ত। টাকা শোধ করতে পারিনি। বাধ্য হয়ে আমি ৬০ লাখ টাকায় আসামির সঙ্গে আপস করেছি। আমি সেই টাকা বুঝে পেয়েছি।

ভুক্তভোগী নারী দাবি করেন, আমেরিকায় নিয়ে যাওয়ার জন্য পাসপোর্ট, ভিসা করানোসহ নানা অজুহাতে টাকা চান প্রতারক। বিশ্বাস করে তিনি টাকা দিতে থাকেন। একটা পর্যায়ে তিনি ৩৭ ভরি স্বর্ণালংকার বিক্রি করেন। নিজের নামে থাকা সঞ্চয়পত্র ভাঙেন, ব্যাংক থেকে ঋণ করেন। ওই নারী বলেন, ‘আমার সঞ্চয় করা যাবতীয় অর্থ আমি তাঁকে পাঠিয়েছি। একটা পর্যায়ের আমি মায়ের কাছ থেকে, নিকটাত্মীয়ের কাছ থেকে ধার করে তাঁকে দিই। এমনও হয়েছে যে আমি নিজের রক্ত বিক্রি করেছি, কিডনি বিক্রিরও সিদ্ধান্ত নিই।’

ভুক্তভোগী আরও দাবি করেছেন যে এই সম্পর্কের কারণে তিনি গত বছরের শেষের দিকে চাকরি থেকে ইস্তফা দিয়েছিলেন। তাকে বলা হয় যে কোন দিন বাংলাদেশে এসে তাকে বিয়ে করে আমেরিকা নিয়ে যাবে।

মামলার জবানবন্দিতে ভুক্তভোগী নারী বলেন, বিমানচালকের পরিচয় দেওয়া ওই ব্যক্তি বলেছে, ছয় মাসের মধ্যে বাংলাদেশে এসে তাকে বিয়ে করে আমেরিকা নিয়ে যাবে। ছয় মাস পরও তিনি না এলে তার দেওয়া ঠিকানা খুঁজতে খুলনায় যান। তবে শহীদ হাসান নামের কোনো ব্যক্তি সেখানে থাকেন না। মেসেঞ্জারে এই তথ্য জানানোর পর প্রতারক তাকে জানায়, তার কাছে একান্ত মুহূর্তের সব ভিডিও রয়েছে। বাড়াবাড়ি করলে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে সেগুলো ফাঁস করে দেবেন। এরপর থানায় মামলা করেন ওই নারী।

এ প্রসঙ্গে মামলার তদন্তকারী কর্মকর্তা সিটিটিসির সাইবার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগের উপ-পরিদর্শক (এসআই) মো. সুমন জানান, ভুক্তভোগী নারীর সঙ্গে অভিযুক্তের আপসের বিষয়টি তিনি জানেন না। তদন্তে তিনি ওই নারীর কোটি কোটি টাকা চুরির তথ্যের সত্যতা পান।

 

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *