Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সংসদে এমন কাণ্ড, হাসি থামাতে পারলেন না প্রধানমন্ত্রী

সংসদে এমন কাণ্ড, হাসি থামাতে পারলেন না প্রধানমন্ত্রী

জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পেছনে যারা বসেন, তাদের প্রতি দৃষ্টি দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন স্বতন্ত্র সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে সুমন বলেন, প্রধানমন্ত্রীর সামনে বসে থাকা স্বতন্ত্র ও বিরোধী দলের সদস্যরা সবকিছু দেখতে পাচ্ছেন। কিন্তু প্রধানমন্ত্রীর পেছনে যারা বসে তারাই ক্ষমতার উৎস। এগুলোও চেক করার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করছি। এ সময় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হাসতে দেখা যায়।

সাইদুল হক সুমন বলেন, যারা স্বতন্ত্র সংসদ সদস্য তাদের অনেকেই প্রশ্ন করেন, সংসদে তাদের অবস্থান কী? নিজের ব্যক্তিগত অবস্থান তুলে ধরে সংসদ সদস্য সুমন জানেন, তিনি সরকারের বিরোধিতা করবেন, তবে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর পক্ষে স্বতন্ত্রদের অবস্থান এক হবে।

সৈয়দুল হক সুমন প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে দেশের উন্নয়ন কাজের প্রশংসা করে বলেন, তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) যে উন্নয়ন করেছেন তা বাংলাদেশের ইতিহাসে হয়নি। অন্তরে দেশপ্রেম থাকলে টাকাপয়সার সমস্যা হয় না- এটাই প্রমাণ করেছেন প্রধানমন্ত্রী। চাইলেই এ দেশকে অনেক দূর নিয়ে যাওয়া সম্ভব।

সাইদুল হক বলেন, “প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলে তিনি মুচকি হেসে আমাকে বলেছিলেন- আপনি ফেসবুকের মাধ্যমে এমপি হয়েছেন। আমি একটি বিষয় পরিষ্কার করতে চাই। আমি ফেসবুককে ব্যবহার করে হয়েছি। কিন্তু একটা জিনিস বাংলাদেশটা যে ডিজিটাল বাংলাদেশে রূপান্তর হয়েছে এটার প্রোডাক্ট হচ্ছে ফেসবুক। বাংলাদেশ ডিজিটাল না হলে আমি ফেসবুকে ৭ মিলিয়ন ফলোয়ার তৈরি করতে পারতাম না। এটা বিবেচনা করে বলতে পারেন আমি ফেসবুকের এমপি।কিন্তু শেখ হাসিনা আমাকে ফসল হিসেবে তুলেছেন।

সরকারের উন্নয়নের প্রশংসা করে সুমন বলেন, এত সাফল্যের পরও কিছু সমস্যা আছে। দ্রব্যমূল্য খুবই খারাপ। ব্যাংকগুলোর অবস্থা খুবই খারাপ। মানি লন্ডারিং কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না।

স্বতন্ত্র এ সংসদ সদস্য বলেন, ‘সৌভাগ্য কি দুর্ভাগ্য জানি না, প্রধানমন্ত্রীর একেবারে সামনেই পড়ছে আমার সিট। তিনি সব দেখতে পান। আমাদের নড়াচড়ার কোনো সুযোগ নেই। সব বিরোধী দল এবং স্বতন্ত্ররা প্রধানমন্ত্রীর চোখের সামনে পড়ে গেছেন। আমরা সংসদের বাইরেও নড়তে পারব না, ভেতরেও নড়তে পারতেছি না। তবে ভয় পাই প্রধানমন্ত্রীর পেছনে যারা বসছেন, তারাতো সকল ক্ষমতার উৎস। তাদের হয়তো প্রধানমন্ত্রী সবসময় চোখে দেখতে পারেন না। তবে তাঁর বিশ্বাস প্রধানমন্ত্রী আমাদের (স্বতন্ত্রদের) যেভাবে দেখবেন, তাঁর পেছনে যারা আছেন তাদেরকেও যদি একটু চেক করেন…।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *