Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / রাষ্ট্রপতির প্রসঙ্গ তুলে এক প্রশ্ন তুললেন ব্যারিস্টার রুমিন

রাষ্ট্রপতির প্রসঙ্গ তুলে এক প্রশ্ন তুললেন ব্যারিস্টার রুমিন

বিএনপি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে বেশ সরব হয়েছে বিএনপি দলের নেতাকর্মীরা। এবং এই দাবিকে ঘিরে দেশ জুড়ে নানা ধরনের কর্মসূচি পালন করছে এই দলের নেতাকর্মীরা। এমনকি একাদশ জাতীয় সংসদ নির্বাচিত বিএনপি দলের সাংসদেরা সংসদ ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। এই সময়ে এক প্রশ্ন তুললেন রুমিন ফারহানা।

রাষ্ট্রপতি দেশের বাইরে চিকিৎসা নিতে গেলে খালেদা জিয়া পারবে না কেনো? এমন প্রশ্ন তুলেছেন বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা। রোববার (২১ নভেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে মানববন্ধন করেন বিএনপির সংসদ সদস্যরা। ওই মানববন্ধনেই এমন প্রশ্ন তুলেন রুমিন ফারহানা। রুমিন ফারহানা বলেন, আওয়ামী লীগ সরকারের হেফাজতে খালেদা জিয়া সুস্থ অবস্থায় গাড়িতে হেটে গেল। তিনি কেন এখন নিজের পায়ে দাঁড়াতে পারছেন না? তিনি এখন জীবনমৃ/ত্যু/র সন্ধিক্ষণে আছেন। যদি তার কিছু হয়ে যায় তাহলে এর দায় সরকারকে নিতে হবে। তিনি আরও বলেন, দেশে চিকিৎসা ব্যবস্থা খারাপ তাই উন্নত চিকিৎসার আশায় মানুষ বাইরে যাচ্ছে।

বিএনপি’র অভিযোগ করে বলেন, দেশে আইনের শাসন না থাকায় খালেদা জিয়ার এমন পরিস্থিতি। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার। দেশের বিচার বিভাগ ন্যূনতম স্বাধীন হলে খালেদা জিয়া জামিন পেতেন বলেও মন্তব্য করেন রুমিন ফারহানা। এদিকে, হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিট (সিসিইউ) চিকিৎসাধীন খালেদা জিয়ার অবস্থার তেমন কোনো উন্নতি হয়নি। সার্বক্ষণিক চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণেই তাকে থাকতে হচ্ছে। শারীরিকভাবে ভীষণ দুর্বল বিএনপি সভাপতি খাচ্ছেন নরম খাবার।

সম্প্রতি বেগম জিয়ার শারীরিক অবস্থার অভনতি হয়েছে। এবং তিনি নানা ধরনের জটিলতায় ভুগছেন। এদিকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি না পাওয়ায় বর্তমান সময়ে তিনি রাজধানীর একটি বেসসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *