Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফের যাদের ওপর নতুন করে নিষেধাজ্ঞার ঘোষণা দিল যুক্তরাষ্ট্র

ফের যাদের ওপর নতুন করে নিষেধাজ্ঞার ঘোষণা দিল যুক্তরাষ্ট্র

মার্কিন যুক্তরাষ্ট্র বলেছে যে তারা বিশ্বজুড়ে বাণিজ্যিক স্পাইওয়্যারের ক্রমবর্ধমান অপব্যবহার বন্ধ করতে এবং এই ধরনের নজরদারি সরঞ্জাম ক্রয় ও বিক্রয়ের সাথে জড়িতদের জবাবদিহি করতে ভিসা নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এসব কথা বলা হয়।

বিবৃতিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র স্পাইওয়্যারের অপব্যবহারের মাধ্যমে নাগরিকদের নির্বিচারে আটক, জোরপূর্বক গু/ম এবং বিচারবহির্ভূত হ/ত্যাকাণ্ডের সাথে জড়িত ব্যক্তিদের উপর ভিসা বিধিনিষেধ আরোপের ঘোষণা দিয়েছে। বিশেষ করে যারা স্পাইওয়্যার প্রযুক্তি ব্যবহার করে দ/মনে নিয়োজিত, তথ্যের অবাধ প্রবাহ সীমিত করে এবং মানবাধিকার লঙ্ঘন করে এবং নাগরিকদের গোপনীয়তা এবং মত প্রকাশের স্বাধীনতা, শান্তিপূর্ণ সমাবেশ এবং ভিন্নমতের জন্য বাণিজ্যিক স্পাইওয়্যারের অপব্যবহার করে।

দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, যারা বাণিজ্যিক স্পাইওয়্যার অপব্যবহার করে — সাংবাদিক, অধিকারকর্মী, ভিন্নমতাবলম্বী এবং অন্যদের লক্ষ্য করে — তারা নির্বিচারে আটক, হ/য়রানি এবং বেআইনি নজরদারি, দ/মন বা ভয় দেখানোর সঙ্গে জড়িত ব্যক্তি এবং তাদের পরিবারের সদস্যদের (স্বামী সহ) এবং যেকোনো বয়সের সন্তান) এই ভিসা নীতির অধীনে তাৎক্ষণিকভাবে মার্কিন ভিসা নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *