Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বাইডেনের চিঠির পর বিএনপির ক্ষমতায় আসার উপায় কী

বাইডেনের চিঠির পর বিএনপির ক্ষমতায় আসার উপায় কী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন শেখ হাসিনাকে লেখা চিঠিতে বাংলাদেশের সঙ্গে বিভিন্ন বিষয়ে একসঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন। এখন বিএনপির কাছে জানতে চাই, তারপর কী? এখন কি বলবেন? এখন কে আপনাদের ক্ষমতায় বসাতে আসবে? যাদের ভেবেছিলেন এই সরকারকে উৎখাত করতে আসবেন, তারা একসঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির এখন কী বলার আছে? বিএনপি প্রতিদিনই নানা কথা বলছে। তাদের অনেক নেতা পালিয়ে আছে। কেউ গা ঢাকা দিয়েছেন, কেউ প্রকাশ্যে আসছেন না। সেটাই আমরা দেখছি। কিন্তু এখন আপনার সাহসের উৎস কী? সরকারকে ক্ষমতা থেকে হটানোর বা আপনাদের ক্ষমতায় আসার উপায়টা কী? কে আপনাকে সাহায্য করবে?

তিনি বলেন, দেশের মানুষ ইতোমধ্যে বিএনপি থেকে দূরে সরে গেছে। বিএনপি ও তার সমমনা দলগুলো নির্বাচনে অংশ না নিলেও ৪১ দশমিক ৮ শতাংশ ভোট পড়েছে। এই নির্বাচনে ২৮টি দল অংশ নেয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সংসদ বসেছে। সংসদ অধিবেশনের শুরুতেই স্থায়ী কমিটিতে উপনীত হয়। সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে মঙ্গলবার থেকে। কয়েকদিনের মধ্যে এই কার্যক্রম শেষ হবে। সংসদীয় কার্যক্রম পুরোদমে শুরু হচ্ছে। নিয়ম অনুযায়ী জাতীয় পার্টি সংসদে বিরোধী দলের ভূমিকায় রয়েছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *