Friday , September 20 2024
Breaking News
Home / Sports / বাংলাদেশ ক্রিকেট দলকে জরিমানা করলো আইসিসি

বাংলাদেশ ক্রিকেট দলকে জরিমানা করলো আইসিসি

পাকিস্তান দল বাংলাদেশের মাঠে প্রথম টি-টোয়েন্টিতে তিন ম্যাচের প্রথম দুটিতে জয় পেয়েছেন যেখানে বাংলাদেশের পারফরমন্সে বিশ্বকাপের ধারাবাহিকতাই দেখা গেছে। এদিকে বাংলাদেশ দলকে পাকিস্তানের সাথে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে স্লো ওভার রেটের কারণে শাস্তি প্রদান করা হয়েছে।

গত পরশু অর্থাৎ শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে চার উইকেটে হেরেছে বাংলাদেশ। এই ম্যাচে নির্ধারিত সময়ের মাঝে এক ওভার কমানোয় জরিমানা করা হয়েছে বাংলাদেশ দলকে। আইসিসির কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.২ অনুযায়ী, নির্ধারিত সময়ের মধ্যে প্রতি এক ওভার কম বোলিং করার জন্য সংশ্লিষ্ট দলের খেলোয়াড়দের প্রত্যেককে ম্যাচ ফি’র ২০ শতাংশ করে জরিমানা করা হয়।

ম্যাচ রেফারি নাইমুর রশিদের কাছে ভুল স্বীকার করে নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। ফলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। প্রথম ম্যাচের এ জরিমানার পর দ্বিতীয়টি ভুলের পুনরাবৃত্তি করেননি অধিনায়ক মাহমুদউল্লাহ।

এদিকে, দলের বেশ কয়েকজন ক্রিকেটারকে বাইরে রাখা এবং সাকিব আল হাসান চোটের কারনে তিনি খেলতে পারছেন না। ফলে পাকিস্তানের সাথে টি-টোয়েন্টি ম্যাচে দলে বেশ কিছু নতুন মুখ নিয়ে টাইগাররা লড়াই করছে। বিশ্বব্যাপী চলমান সংক্রমন পরিস্থিতিতে বাংলাদেশ এখন অনেকটা ভালো অবস্থায় যাওয়ার পর পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলের জন্য উল্লাস করতে অবশেষে বাংলাদেশের ক্রিকেট ভক্তরা শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফিরে আগের সেই রূপ ফিরে পেয়েছে।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *